ব্রেকিং নিউজ :
December 16, 2016

দূতাবাস কর্মকর্তাদের সহায়তায় ফাঁসি থেকে মুক্ত প্রবাসী ওলিয়ার

image-6327-1481815535বিনা অপরাধে ফাঁসির আদেশ হওয়া বাংলাদেশি প্রবাসী ওলিয়ার মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতায় অবশেষে নির্দোষ প্রমাণিত হয়েছেন। প্রায় ৭ বছরের বন্দী জীবনের শেষে দেশে ফিরেছেন তিনি।

জানা যায়, সহায়সম্বল বিক্রি করে ২০০৮ সালে কলিং ভিসায় মালয়েশিয়ায় পাড়ি জমান গোপালগঞ্জের মুকসেদপুর উপজেলার টেকেরহাটের ওলিয়ার শেখ। শুরুতেই দেশটির জোহর বারুর একটি বাইসাইকেল ফ্যাক্টরিতে চাকরি নেন। সেখান থেকে পরে চাকরি নেন একটি মুরগির ফ্যাক্টরিতে। থাকতেন কুয়ালালামপুরের শ্রি দামান সারায়। সেখানে তিনি রুম ভাগাভাগি করে থাকতেন কয়েকজ্নের সঙ্গে।

২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর, রাত আনুমানিক ৩টায় পাশে শুয়ে থাকা হেলালের আর্তনাদে ঘুম ভাঙে ওলিয়ারের। পাশে চেয়ে দেখেন, দু’ব্যক্তি হেলালকে গলা কেটে পালাচ্ছে। ডাকাত পড়েছে এমন সন্দেহে তিনি ওই দু’ব্যক্তিকে তাড়া করেন। এ সময় পেছন থেকে রক্তমাখা ছুরি হাতে আরো দু’ব্যক্তি তাকে মারতে এলে তিনি পালিয়ে যান। আশ্রয় নেন এক বন্ধুর বাসায়।

তখনো ওলিয়ার জানতেই পারেননি, রুমমেট হেলাল শুধু নয় ওপরের কক্ষে থাকা কাদের ও শাহীন নামে ২ বাংলাদেশিকে গলা কেটে হত্যা করা হয়েছে। পরেরদিন ওলিয়ারকে কোনো কথা বলার সুযোগ না দিয়ে তার এজেন্টের অফিস থেকে ধরে নিয়ে যায় পুলিশ। সন্দেহাতীতভাবে মালয়েশিয়ার আদালত তাকে এ মামলায় ফাঁসির আসামি হিসেবে দোষী সাব্যস্ত করে।

বিষয়টি জানতে পেরে বাংলাদেশ দূতাবাসের দুই কর্মকর্তা মুসরাত জেবিন ও মোকছেদ আলী আসামি ওলিয়ারের সঙ্গে দেখা করেন। পরে আইনজীবী নিয়োগের মাধ্যমে আপিলের উদ্যোগ নেন। আইনজীবী মো. রাজদি বিন এয়াতিমান ফরেনসিক রিপোর্ট ও অস্ত্রে হাতের ছাপসহ বেশ কয়েকটি প্রমাণ আদালতে পেশ করেন, যা ওলিয়ারের পক্ষে যায়। কিন্তু আইনের মারপ্যাঁচে ওলিয়ারকে সম্পূর্ণ নির্দোষ প্রমাণ করতে ৭ বছর সময় চলে যায়।

গত বুধবার ওলিয়ারের মুক্তির পর তাকে আদালত থেকে বাংলাদেশ হাইকমিশনে নিয়ে আসেন দ্বিতীয় সচিব ফরিদ আহমেদ ও মোকছেদ আলী। হাইকমিশনের সহযোগিতায় খুব শিগগিরই দেশে ফেরার ব্যবস্থা হচ্ছে বলে জানান ওলিয়ার। তিনি বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ হয়েও দীর্ঘ ৭টি বছর কারাগারে কাটিয়েছি। অন্যকারো ভাগ্যে যেনো এমনটি না হয়। এসময় মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের ধন্যবাদ দিলেন ওলিয়ার।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।