ব্রেকিং নিউজ :
December 18, 2016

পুত্র সন্তান লাভের টিপস!

পুত্র সন্তান জন্ম দেওয়ার ব্যাপারে কিছু টিপস রয়েছে যেসব মানা হলে কন্যা সন্তানের পরিবর্তে পুত্র সন্তানের জন্ম হতে পারে। এসব টিপসের মধ্যে রয়েছে সম্ভাব্য মা-কে প্রচুর পরিমাণে খেতে হবে এবং পশ্চিম দিকে মুখ দিয়ে ঘুমাতে হবে। সন্তান ছেলে হবে না মেয়ে হবে সেটা নির্ভর করে পিতার শুক্রাণুতে থাকা ক্রোমোজোমের ওপর।

যারা পুত্র সন্তান লাভ করতে চান তাদের জন্যে দেয়া আরও টিপসের মধ্যে রয়েছে- প্রতিদিন সকালে হবু মায়ের নাস্তা করা, সপ্তাহের বিশেষ বিশেষ দিনগুলোতে সেক্স করা, বিশেষ করে যখন পুরুষের শুক্রাণু শক্তিশালী থাকে তখন। এসিডিক খাবার পরিহারের মাধ্যমে পুরুষ তাদের শুক্রাণুর শক্তি ধরে রাখতে পারে। শুক্রাণুর শক্তি নবজাতকের লিঙ্গ নির্ধারণ করে না। ছেলে শিশু জন্মানোর একমাত্র উপায় হচ্ছে- ওয়াই ক্রোমোজোম বহনকারী শুক্রাণু নিষিক্ত হওয়া।

তবে দক্ষিণাঞ্চলীয় কেরালা রাজ্য থেকে প্রকাশিত  ভারতীয়  সংবাদপত্র মঙ্গালাম এর দেয়া এসব টিপস বৈজ্ঞানিকভাবে প্রমাণিত নয়। ড. সাজিয়া মালিক  বলেছেন, “ছেলে নাকি মেয়ে জন্ম হবে সেটা আগে থেকে নির্ধারণ করা সম্ভব নয়। যখন প্রাকৃতিকভাবে কেউ গর্ভধারণ করেন তখন এটা সম্ভব নয় ছেলে বা মেয়ে নির্ধারণ করে দেওয়া”। এধরনের টিপস দেওয়ায় অনেকে পত্রিকাটির সমালোচনাও করেছেন।

সূত্রঃ বিবিসি বাংলা

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।