ব্রেকিং নিউজ :
December 19, 2016

যুক্তরাজ্যের বাণিজ্য দূত রোশনারা আলী এখন ঢাকায়

এক সরকারি সফরে ঢাকায় রয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশবিষয়ক বাণিজ্য দূত রোশনারা আলী। এই সফরে তিনি বাংলাদেশের সঙ্গে বৃটেনের বাণিজ্য ও বিনিয়োগের গুরুত্ব জোরদার করার বিষয়ে আলোচনা করবেন । বৃটেন বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম বিদেশি বিনিয়োগকারী দেশ। ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- বাণিজ্য দূত হিসেবে নিয়োগ পাওয়ার পর এটিই রোশনারা আলীর প্রথম বাংলাদেশ সফর। তিনি তার সফরের সময় বাংলাদেশে বৃটিশ ব্যবসায়ী সম্প্রদায়ের সদস্য, শিল্প ও বাণিজ্য নেতা, রাজনৈতিক নেতা ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার এলিসন ব্লেক বলেন, রোশনারা আলীর এই সফর বাংলাদেশের সঙ্গে আমাদের বাণিজ্য ও বিনিয়োগে প্রতিশ্রুতির একটি উল্লেখযোগ্য দিক। তার এই সফর দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে আমাদের প্রতিশ্রুতির আলোচনার সুযোগ করে দিয়েছে। এতে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং আমাদের ব্যবসা ও বাণিজ্যকে আরো শক্তিশালী করার পথকে উন্মুক্ত করবে।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।