ব্রেকিং নিউজ :
December 29, 2016

বাংলাদেশসহ ৪ দেশের নারীকে বিয়ে করতে পারবে না সৌদি পুরুষ

 

সৌদি আরবের পুরুষরা বাংলাদেশ, পাকিস্তান, চাদ ও মিয়ানমারের নারীদেরকে বিয়ে করতে পারবেন না। মঙ্গলবার মক্কা পুলিশ বিভাগের পরিচালক মেজর জেনারেল আসাফ আল কোরাইশির বরাত দিয়ে স্থানীয় পত্রিকা এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই চার দেশের প্রায় পাঁচ লাখ নারী বর্তমানে সৌদি আরবে বসবাস করছেন।সৌদি পুরুষদের বিদেশি নাগরিকদের বিয়ে করা থেকে বিরত রাখতেই সরকারের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আসাফ আল কোরাইশি জানান, সৌদি নাগরিক যারা এখন বিদেশিদের বিয়ে করতে চান, তাদের প্রথমে সরকারের সম্মতি নিতে হবে। সরকারি যথাযথ চ্যানেলের মাধ্যমে বিয়ে করা জন্য একটি আবেদন জমা দিতে হবে।

কোরাইশি আরও বলেন, ‘আবেদনকারী বিবাহিত হলে তার স্ত্রী অক্ষম, বন্ধ্যা কিংবা দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত এ মর্মে হাসপাতালের একটি সার্টিফিকেট আবেদনের সঙ্গে জমা দিতে হবে। তালাকপ্রাপ্ত পুরুষেরা বিবাহ বিচ্ছেদ মেয়াদ ছয় মাস পূর্ণ না হলে আবেদন করতে পারবেন না যোগ করেন কোরাইশি।

কর্মকর্তারা বলেন, মতে, আবেদনকারীর বয়স ২৫ বছরের বেশি হতে হবে। স্থানীয় জেলা মেয়র, পরিচয়পত্র এবং পরিবারের সম্মতির নথিও আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।