ব্রেকিং নিউজ :
January 2, 2017

রাজধানীতে জীবনযাত্রার ব্যয় বেড়েছে ৬.৪৭ শতাংশ

সদ্যবিদায়ী বছরে রাজধানীতে জীবনযাত্রার ব্যয় ৬.৪৭ শতাংশ এবং পণ্যমূল্য ও সেবা ব্যয় ৫.৮১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০১৫ সালে জীবনযাত্রার ব্যয় বেড়েছে ৬.৩৮ শতাংশ, যা ২০১৬ সালে বৃদ্ধির তুলনায় ০.০৯ শতাংশ বেশি।  কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর এক জরিপ রিপোর্টে এ তথ্য জানা গেছে।

ক্যাবের জরিপ অনুযায়ী, পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৬ সালে কিছু পণ্য ছাড়া বেশির ভাগ পণ্যের দাম স্থিতিশীল ছিল।  নগরীর ১৫টি বাজারে ১৪টি সেবা, ১১৪টি ভোগ্যপণ্য ও ২২টি অন্যান্য। ২০১৬ সালে চাল ও ডালের দাম বেড়েছে। গড়ে এসময় চালের দাম বেড়েছে ২.৮৭ শতাংশ আর ডালের দাম বেড়েছে প্রায় ১০ শতাংশ।  গত বছর আমদানিকৃত স্থানীয় মসুর ডালের দাম বেড়েছে যথাক্রমে ৩৫.৭৮ শতাংশ ও ১২.৯৮ শতাংশ।  এসময় আমদানিকৃত রসুনের দাম বেড়েছে ৭২.০৬ শতাংশ আর স্থানীয় রসুনের দাম বেড়েছে ৪৭ শতাংশ।  চিনির দাম বেড়েছে ৪৬.০৫ শতাংশ, লবণের দাম বেড়েছে ৩৭.৩২ শতাংশ, চায়ের দাম ১১.৭০ শতাংশ, গরুর দুধের দাম ৮.৬০ শতাংশ ও মাংসের দাম ৬.২৪ শতাংশ।  পাইকারী ও খুচরা বাজারে সকল প্রকার চালের দাম বৃদ্ধির প্রবণতা পরিলক্ষিত হয়েছে।  ২০১৬ সালের ঢাকায় বাড়ি ভাড়া বেড়েছে ৮.৭৭ শতাংশ।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।