ব্রেকিং নিউজ :
January 2, 2017

ব্যতিক্রমী আয়োজনে ২১ পথশিশুকে পাশে বসিয়ে খাওয়ালেন নবদম্পতি

ছবি ‘এক টাকায় আহার’ ফেইগবুক পেইজ

নতুন বছরের প্রথম দিনটা রাজধানীর ২১ পথশিশুর শুরুটা অনন্য ও ব্যতিক্রমী ভাবে শুরু হলো। অন্য আট দশটা দিনের মতো শুরু হয়নি তাদের। এক নবদম্পতির জন্য স্মরণীয় হয়ে থাকলো ওই পথশিশুদের দিনটি।

ছবি ‘এক টাকায় আহার’ ফেইগবুক পেইজ

এই মহতী কাজটি বাস্তবায়ন করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন যারা সমাজের সুবিধা বঞ্চিত শিশু ও পথশিশুদের জন্য পরিচালনা করে থাকেন ‘এক টাকায় আহার’। অর্থাৎ এক টাকায় পুরো পেট ভরে খাবার। তবে এই মহতী অনুষ্ঠানের উদ্যোগ নিয়ে ছিলেন ‘এক টাকায় আহার’ পেজের এক শুভাকাঙ্ক্ষী। এরপর তার বাস্তবায়ন করলেন ওই প্রতিষ্ঠানটি।

ওই অনুষ্ঠানে এক নবদম্পতি পথশিশুকে পাশে বসিয়ে আহার করাচ্ছেন, খাবার তুলে দিচ্ছেন পরম আদরে। লাইক বা শেয়ার করার জন্য করা হয়নি এই কাজটি। লোকদেখানো ট্যাগ না খাওয়ার জন্য নবদম্পতি কাউকে জানান নি পরিকল্পনা সম্পর্কে। ‘এক টাকায় আহার’র সঙ্গে সংশ্লিষ্টদের অনুরোধ করেন বিষয়টি গোপন রাখতে।

ছবি ‘এক টাকায় আহার’ ফেইগবুক পেইজ

‘এক টাকায় আহার’ সংশ্লিষ্টরা ফেইসবুক পেইজে জানান, আমরা ব্যয়বহুল কাজটি করেছি শুধুমাত্র সমাজে শেখাতে, কিভাবে ভিন্নভাবে সামাজিক অনুষ্ঠান করা যায়। এমন ২১ জন পথশিশু আজ নবদম্পতির সাথে খাবার টেবিল শেয়ার করেছেন, উপভোগ করেছেন অনুষ্ঠানের সেরা অতিথির মর্যাদা। কৃতজ্ঞতা নবদম্পতিকে, সামাজিক দায়বদ্ধতাকে আবারো সবার সামনে তুলে আনার জন্য, পাশে থাকার জন্য শিশুদের সাথে। কাজটা শুরু করেছিলেন পেজের এক শুভাকাঙ্ক্ষী। তিনি ম্যাসেজ করেছিলেন তাঁর ইচ্ছার কথা জানিয়ে। নববধূকে নিয়ে আপ্যায়ন করতে চান পথশিশুদের।

ছবি ‘এক টাকায় আহার’ ফেইগবুক পেইজ

এরপর শুরু হয় আমাদের যুদ্ধ। কম কষ্ট হয় নি এতটুক আসতে। ছেলে ধরার গুজবে মিরপুরের একটিও শিশুও আসে নি আমাদের সাথে। শেষে এয়ারপোর্টের বাচ্চাদের এনে গোসল করিয়েছি, সাজিয়েছি রাজপুত্র রাজকন্যা হিসেবে। গত সপ্তাহে কেনা হয় তাঁদের জন্য নতুন কাপড়, দেয়া হয় নতুন জুতা। প্রাইভেট গাড়ী ভাড়া করে নিয়ে যাই তাঁদের ইচ্ছা মেটাতে। পাড়ার বিয়ের অনুষ্ঠানের কৌতুহল মেটাতে গিয়ে কতদিন লাঠির তাড়া খেয়েছে, ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে খালি হাতে ফিরেছে বিয়ের বাসী খাবার না পেয়ে। আজ তাঁরাই ছিলো বিয়ের অনুষ্ঠানে প্রথম সাড়িতে, তাঁদের টেবিলেই আহার করেছেন নবদম্পতিরা, সবাই জেনেছে তাঁদের সম্পর্কে। আশা করি আপনারাও একিভাবে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবেন, যদি সাহসে না কুলায় আমাদের জানাতে পারেন, আমরা সবটুকু দিয়ে চেষ্টা করবো।

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।