ব্রেকিং নিউজ :
January 3, 2017

অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন প্রবাসী শাকিল হোসেন!

প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে দেশের অর্থনীতি পেয়েছে গতি। নানা সংকটেও রেমিটেন্সের ফলে দেশের অর্থনীতি ছিল সচল। নতুন বছরে এই প্রবাসীদের একজন স্থাপন করলেন অনন্য কীর্তি। সেই প্রবাসীর নাম যুবক মো. শাকিল হোসেন।

বিয়েবাড়িতে ভিক্ষুক অথবা গরিব ছেলেমেয়ে দেখলেই তাড়িয়ে দেওয়া হয়। সেখানে নিজ বিয়েতে মানবিকতার এক অনবদ্য নজির। প্রবাসী বাংলাদেশি যুবক মো. শাকিল হোসেন নতুন বছরের প্রথম দিন তাঁর বিয়ের অনুষ্ঠানে দাওয়াত করে আনলেন রাজধানীর ২১ পথশিশুকে। শুধু কি খাইয়েছেন, গোসল করিয়ে নতুন কাপড় পরিয়ে গাড়ি দিয়ে নিয়ে এলেন বিয়ের আসরে। রীতিমত পেশাদার বিউটিশিয়ান দিয়ে এদের সাজিয়েছেন তিনি।

বিস্ময়ের শেষ এখানেই না। বিয়ের আসরে এই পথ শিশুরাই ছিলেন মুখ্য অতিথি! এই ব্যতিক্রমী আয়োজনে অনুঘটকের কাজ করেছে ব্যতিক্রমধর্মী ফেইসবুক পেইজ ‘এক টাকায় আহার’। খোঁজ নিয়ে জানা গেছে, প্রবাসী বাংলাদেশি যুবক মো. শাকিল হোসেন শাকিল  নিজেদের এই বিশেষ আয়োজনের খবর প্রচার করতে চাননি। পরে ‘এক টাকার আহার’ পেইজের বিশেষ অনুরোধে নিজের নাম প্রকাশ করতে রাজি হন তিনি।

প্রসঙ্গত, ‘এক টাকার আহার’ ‘বিদ্যানন্দ’ নামে সেবামূলক প্রতিষ্ঠানের একটি বিশেষ কর্মসূচি। একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন প্রবাসী বাঙালি কিশোর কুমার দাশ। শৈশবে সুবিধাবঞ্চিত ছিলেন বলে পথশিশুদের জন্য কল্যাণমূলক কিছু করার উদ্দেশ্য নিয়ে কাজ করেন কিশোর কুমার। ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, কক্সবাজার ও রাজবাড়ীতে বিদ্যানন্দের পাঁচটি শাখায় একযোগে কল্যাণধর্মী নানা কর্মকাণ্ড পরিচালিত হয়।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।