ব্রেকিং নিউজ :
January 5, 2017

দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন

জন্মের পর থেকে আপনার দৃষ্টিশক্তি কমছে।  দৃষ্টিশক্তির ক্ষয় বয়সের বৃদ্ধির সঙ্গে ঘটবে সেটা অনিবার্য। তবে ঘরোয়া কিছু পদ্ধতি অনুসরণ করলে প্রায় ৮০ শতাংশ দৃষ্টিশক্তি ফেরান সম্ভব। পদ্ধতিগুলি মেনে চললে শুধু দৃষ্টিশক্তি নয়, সেই সঙ্গে চোখের আশপাশের ত্বকও সুন্দর হয়ে যাবে। এক্ষেত্রে একটি মিশ্রণ আপনাকে তৈরি করতে হবে। মিশ্রণ তৈরি করতে ১০ চামচ মধু, ৩টা রসুনের কোয়া, ৪টা লেবু ও ২০০ গ্রাম লিনসিড তেল লাগবে। তিনটি রসুনের কোয়া খোসা ছাড়িয়ে ভালো করে বেটে নিন। এরপর ছোট ছোট করে লেবু কেটে রসুন বাটার সঙ্গে মেশান। এবার এই মিশ্রণে মধু এবং লিনসিড তেল মিশিয়ে নিনি। এরপর একটা কাঠের চামচ দিয়ে মিশ্রণটি মিশিয়ে নিন। যে উপাদান গুলো মিশ্রণে মিশে যায়নি সেগুলি বের করে নিন। এবার মিশ্রনটি ফ্রিজে রেখে দিন।

মিশ্রনটি চোখে ব্যবহারের জন্য নয়। এটি পান করবেন। কিছু খাওয়ার আগে নিয়ম করে একটু একটু করে এই মিশ্রনটি পান করুন। কয়েক দিনেই দেখবেন আপনার দৃষ্টিশক্তি ভাল হতে শুরু করেছে। দৃষ্টিশক্তি ফেরানোর পাশাপাশি চোখের প্রদাহ, চোখের লাল ভাব এবং জ্বালা কমাতেও মধুর কোনও বিকল্প নেই। রসুনে প্রচুর পরিমাণে সালফার থাকার কারণে এটি খেলে শরীরে বিপুল মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট তৈরি হয়, যা চোখের লেন্স ঠিক রাখতে সাহায্য করে। চোখের বেশ কিছু সংক্রমণ কমাতে লেবু দারুন কাজে দেয়। এছাড়া প্রতিদিন যদি লেবুর রস খাওয়া যায় তাহলে ছানি পড়ার আশঙ্কা তো কমেই, সেই সঙ্গে মেকুলার ডিজেনারেশন হওয়ার সম্ভাবনাও কমে। লিনসিড অয়েলে প্রচুর পরিমাণে ফেটি অ্যাসিড থাকে যা চোখের স্বাস্থ্য ফেরায়। তাই চোখ ভালো রাখতে নিয়মিত এই তেলটি ব্যবহার করার পরামর্শ দেয়া হয়।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।