ব্রেকিং নিউজ :
January 5, 2017

চার জোড়া নবজাতক জমজ জন্ম নিল ভিন্ন বছরে!    

ইংরেজি নতুন বছরের আগমন ঘটেছে। এই নতুন বছর সবাই চাইছেন সবার জন্য স্পেশাল হউক। তবে কিছু মানুষের জীবনে গেল বছর ২০১৬ ও আর নতুন বছর ২০১৭ এক সঙ্গে রাঙিয়ে দিয়েছে।

তারা হলেন যুক্তরাষ্ট্রের চার জোড়া দম্পতি। কারণ ঘর আলো করে পৃথিবীতে এসেছে চার জোড়া জমজ সন্তান! দেশটির ক্যালিফোর্নিয়া, এরিজোনা, জর্জিয়া ও উইটা অঙ্গরাজ্যে এই নবজাতকরা জন্ম নিয়েছেন। ফলে এই চার রাজ্য অনন্য ঘটনার সাক্ষী হয়ে থাকলো। খবর মেইল অনলাইন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের স্যান ডিয়াগোতে যমজ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন এক নারী। তার দুই সন্তানের একজনের জন্ম ২০১৬ সালে হলেও অন্যজনের জন্ম ২০১৭ সালে। দুটি ভিন্ন বছরে দুই সন্তানের জন্ম হলেও তাদের জন্মের ব্যবধান কয়েক মিনিট মাত্র।

স্যান ডিয়াগোর মেরি বার্চ হাসপাতালে এ ঘটনা ঘটেছে। হাসপাতালের মুখপাত্র লরা হলোওয়ে বলেন তাদের হাসপাতালে ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৬ মিনিটে এক শিশুর জন্ম হয়। এর কয়েক মিনিট পর রাত ১২টায় জন্ম হয় দ্বিতীয় শিশুর।

জন্মসনদ অনুযায়ী স্কারলেট অ্যানি নামে প্রথম শিশুটি রাত ১২টার আগে জন্ম হয়। এতে তার জন্মদিন হয় ৩১ ডিসেম্বর ২০১৬। তবে ভার্জিনিয়া রোস নামে অন্য শিশুটির জন্ম হয় ১ জানুয়ারি ২০১৭ সালে।

আর উইটা রাজ্যের ডেভিস হাসপাতালে জন্ম নেওয়া দুই জমজ নবজাতকরা হলেন জেমস ও মেথু ক্রিডেল। তাদের জেমস জন্ম নেন ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। এর দুই মিনিট পর রাত ১২টা ১ মিনিটে জন্ম নেন মেথু। জেমস ক্রিডেলের ওজন ৫ পাউন্ড ও লম্বায় ১৮.৫ ইঞ্চি। আর ম্যাথু ৫.৫ পাউন্ড ও লম্বায় ১৮.৭৫ ইঞ্চি

জর্জিয়াতে ম্যারিকা ওয়েবস্টার ও শন কেফারলি দম্পতির ঘর আলোকিত করে আসে দুই জমজ ভাইবোন। তারা জন্ম নেয় নর্থ সাইড হাসপাতাল কেরকিতে। এব্রি রোজ কেফারলি নামের কন্যা শিশু জন্ম নেয় ৩১ শে ডিসেম্বর, ২০১৬ সালের রাত ১১.২০ মিনিটে। আর তার ভাই অ্যাসার রে কেফারলি জন্ম নেন একঘণ্টা পরে অর্থাৎ ১লা জানুয়ারি, ২০১৭ সালের রাত ১২.২০ মিনিটে।

আর যুক্তরাষ্ট্রের এরিজোনা অঙ্গরাজ্যের ফনিক্স হাসপাতালে জন্ম নেয় এক জোড়া জমজ। তবে এদের একজন জন্ম নেন ৩১ শে ডিসেম্বর, ২০১৬ সালের রাত ১১.৫০ মিনিটে। আর আরেকজন জন্ম নেন ১লা জানুয়ারি, ২০১৭ সালের রাত ১২.০১ মিনিটে। হলি ও ব্রেন্ডেন সাই দম্পতি তাদের এই জমজ নবজাতকদের নিয়ে মহাখুশি। এই দম্পতির আরও দুটি সন্তান রয়েছেন। যাদের একজনের বয়স ৪ বছর ও আরেকজনের বয়স ১৩ বছর।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।