ব্রেকিং নিউজ :
January 8, 2017

লক্ষ্য পূরণ না হওয়ায় সিইও টিম কুকের বেতন কেটে নিল অ্যাপল

লক্ষ্য পূরণে ব্যর্থ হওয়ায় বিখ্যাত কোম্পানি অ্যাপল প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও টিম কুকের ২০১৬ সালের বেতন ১৫ শতাংশ কেটে নিয়েছে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (এসইসি) লিস্টিং-এর তথ্যমতে, ২০১৫ সালে কুক অ্যাপল থেকে পেয়েছিলেন মোট ১০ দশমিক ২৮ মিলিয়ন মার্কিন ডলার, যা ২০১৬ সালে কমে হয়েছে ৮ দশমিক ৭৫ মিলিয়ন মার্কিন ডলার। অথচ গত বছর কুকের বেতন ২ মিলিয়ন মার্কিন ডলার থেকে ৫০ শতাংশ বেড়ে হয়েছিল ৩ মিলিয়ন মার্কিন ডলার।  টার্গেটের ৮৯ দশমিক ৫ শতাংশ কুক ও অন্য কর্তাদের দিয়েছিল অ্যাপল।

কুকের নগদ বোনাস ২০১৫ সালে ছিল ৮ মিলিয়ন মার্কিন ডলার। কিন্তু ২০১৬ সালে তা কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪ মিলিয়ন মার্কিন ডলার। ২০১১ সালে অ্যাপলের নেতৃত্বভার কাঁধে তুলে নেওয়ার পর প্রথম কমল কুকের ‘ক্যাশ বোনাস’।

২০১৬ সালে বার্ষিক বিক্রির লক্ষ্য ধরা হয়েছিল ২২৩ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার। কিন্তু তা লক্ষ্য থেকে প্রায় ৪ শতাংশ কম হয়েছে, যার অর্থমূল্য ২১৫ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার। অপারেটিং আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ৬০ বিলিয়ন মার্কিন ডলার। কিন্তু তা বাস্তবে শূন্য দশমিক ৫ শতাংশ কম হয়েছে।

২০০৭ সালে আত্মপ্রকাশের পর ২০১৬ আর্থিক বছরে প্রথম আইফোনের বিক্রি কমেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।