ব্রেকিং নিউজ :
January 11, 2017

‘গৃহস্থের দশ দিন আর শিয়ালের এক দিন’

নওগাঁ সদর উপজেলার বর্ষাই গ্রামে গত রবিবার রাতে শেয়ালের কামড়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। স্থানীয় লোকজন একে ভয়ংকর প্রতিশোধ বলে মনে করছে।

এলাকাবাসী জানায়, আব্দুল খালেক (৬৫) অন্যের জমিজমা বর্গা নিয়ে মৌসুম অনুযায়ী বিভিন্ন ফসল চাষ করতেন। তাঁর জমির শসা, তরমুজ, আখ, শিম ইত্যাদি ফসল শিয়ালের দল এসে নষ্ট করত। এ কারণে ক্ষতিগ্রস্ত কৃষক খালেক বেজায় খেপে ছিলেন। তিনি রাগের বশে ছাগলের ভুঁড়ি সংগ্রহ করে তার মধ্যে বিষ মিশিয়ে রাতে তাঁর চাষকৃত জমিতে রেখে আসতেন। মাঝেমধ্যে সেই বিষ মেশানো ভুঁড়ি খেয়ে মরেছে কয়েকটি শিয়াল। এতে শিয়ালের দল খালেকের ওপর হয়তো ক্ষিপ্ত ছিল। সুযোগ বুঝে শিয়ালেরা তাঁর ওপর আক্রমণ করে গত রবিবার রাত ৩টার দিকে। গভীর রাতে শিয়ালের কামড়ে ক্ষতবিক্ষত হয়ে মারা যান খালেক।

গ্রামের প্রবীণ বাসিন্দা মকবুল হোসেন (৬৫) বলেন, ‘খালেক শিয়ালের হাত থেকে ফসল রক্ষা করতে গিয়ে রাতে পাহারা দিতে শুরু করেছিলেন। শিয়াল কয়েকবার তাঁকে ঘেরাও করে আক্রমণ করার চেষ্টা করলে তিনি দৌড়ে বাড়িতে আসেন। কিন্তু রবিবার রাতে আর পালাতে পারেননি। ছোটবেলা থেকে শুনছি, চোরের দশ দিন আর গৃহস্থের এক দিন। এখন দেখলাম, গৃহস্থের দশ দিন আর শিয়ালের এক দিন। ’ বর্ষাইল ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য অভিরুল ইসলাম বলেন, ‘ভোরে গিয়ে দেখি তিনি মরণাপন্ন। তখন জানান, তাঁর হাত ও এক পায়ের অর্ধেক খেয়ে ফেলেছে শিয়াল। ওই সময়ই তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় চরম শেয়াল আতঙ্ক দেখা দিয়েছে। ’

সূত্রঃ কালেরকণ্ঠ

 

 

 

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।