ব্রেকিং নিউজ :
January 11, 2017

ইব্রাহীম পাশার মৃত্যু নিয়ে প্রতিবাদের ঝড়

সুলতান সুলেমান সিরিয়ালের পার্শ্বচরিত্র ইব্রাহীম পাশার মৃত্যুকে কেন্দ্র করে ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাংলাদেশে দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে সুলতান সুলেমান। এই সিরিয়ালের মঙ্গলবার পর্বে মৃত্যু হয়েছে ইব্রাহীম পাশার। ষড়যন্ত্রের দায়ে তার মৃত্যুদণ্ড দিয়েছেন সুলতান সুলেমান। ঘুমের মধ্যেই কার্যকর করা হয়েছে এই মৃত্যুদণ্ডাদেশ।

চরিত্রটি এতোই জনপ্রিয় হয়েছে এদেশের দর্শকদের কাছে যে, কাহিনীতে তার মৃত্যুকে কেন্দ্র করে ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।  ফেইসবুক, টুইটারে অনেক দর্শকরা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

প্রায় ৭০০ বছর ধরে তুরস্কের অটোমান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবীজুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোমান সাম্রাজ্যের ষড়যন্ত্রে গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালে কাহিনি নিয়ে নির্মিত এই মেগা সিরিয়াল। এখানে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে ওঠার কাহিনি।

এটির কাহিনী বিন্যাস আর টান টান উত্তেজনার চিত্রনাট্যের গুণে সহজেই মন জয় করে নিয়েছে দর্শকদের। দীপ্ত টিভি কর্তৃপক্ষ এক দিন আগেই জানিয়েছিল আজকের পর্বে সুলতানের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে পাশার মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। এই ঘোষণার পরই দেশের বিভিন্ন প্রান্তের সুলতান সুলেমান ভক্তরা তাদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন।

রম্য লেখক মুহাম্মদ আসাদুল্লাহ বেশ কয়েকটি ফেইসবুক স্ট্যাটাসে এর প্রতিবাদ জানান। পর্ব শেষ হওয়ার পর একটি স্ট্যাটাসে তিনি লেখেন, ‘ওরা তোমাকে নয়; ইতিহাসকে হত্যা করেছে।’ কথা সাহিত্যিক ইশতিয়াক আহমেদ কবিতার ছন্দে লিখেছেন, ‘এই ভালোবাসা?/মন খারাপের কারন তোমার;/ওই, ইব্রাহীম পাশা’। তরুণ সাংবাদিক ও ছড়াকার আবিদ আজম লিখেছেন,‘খুব দ্রুত একটা মৃত্যুদণ্ড কার্যকর হতে যাচ্ছে। প্রস্তুত, ইব্রাহীম পাশা?’

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।