ব্রেকিং নিউজ :
January 12, 2017

৯ লাখ টাকায় ঢাবিতে ‘ডি’ ইউনিটে ৫ম হওয়া ছাত্রীটির রাবিতে ভর্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটে মেধা তালিকায় স্থান পেয়েও জালিয়াতির সুনির্দিষ্ট অভিযোগে বাদ পড়া তাজরিন আহমেদ খান কে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগে ভর্তি করা হয়েছে। আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ৫৫ দশমিক ৫০ নম্বর পেয়ে ৪৪তম মেধা স্থান অর্জন করেন। মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় প্রথম ধাপে গত ৮ ডিসেম্বর ভর্তি হন তিনি।

জানা যায়, জালিয়াতির মাধ্যমে তাজরীন আহমেদ খান এবছরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মান ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটে ৫ম মেধাস্থান অর্জন করেন। ৯ লাখ টাকার বিনিময়ে এই মেধাস্থান অর্জন করে বলে মিডিয়াতে প্রকাশিত হয়। জালিয়াতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তার ভর্তি বাতিল করে ঢাবি কর্তৃপক্ষ। অন্যদিকে তাজরীন রাবিতে ‘এ’, ‘বি’, ‘ডি’ এবং ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। শুধুমাত্র বি ইউনিটে ৪৪তম মেধাস্থান অর্জন করেন। চারটি ইউনিটের মধ্যে ‘ডি’ ইউনিট এবং ‘জি’ ইউনিটের পরীক্ষায় তিনি ফেল করেন, এবং ‘এ’ ইউনিটের পরীক্ষায় তার মেধাক্রম অনেক দূরে। ‘বি’ ইউনিটের পরীক্ষায় (রোল : B১৯২৪২) ৫৫.৫০ নাম্বার পেয়ে ৪৪ তম স্থান অধিকার করেন। ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় যার (রোল : D ৫২০০৪) মাত্র ১৪.০৬ নম্বর, ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় (রোল : G ২১৪৭১) ৩৩.২৫ নম্বর পেয়ে ফেল করেন, ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় (রোল : A ২৭৫৫৪) ৫০ নাম্বার পেয়ে তার মেধাক্রম ২২৯৭ তম। ‘বি’ ইউনিটের সাক্ষাতকার শেষে মেধাতালিকায় তার স্থান হয় ৩৪তম।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।