ব্রেকিং নিউজ :
January 12, 2017

‘কাল যদি তোমাকে কেউ ধর্ষণ করে, তুমি কী করবে?’

‘‘তোমার বন্ধুকে যে ধর্ষণ করা হয়েছিল, তা তুমি বুঝলে কীভাবে? রক্ত কোথা থেকে বেরিয়েছিল? তোমরা শিক্ষিত মেয়ে। তোমাদের তো এ সব প্রশ্নে ঝটপট উত্তর দেওয়া উচিত। তুমি কিছুই বলছ না। কাল যদি তোমাকে কেউ ধর্ষণ করে, তুমি কী করবে? কোনও ধর্ষক যদি হোস্টেলে তোমার ঘরে ঢুকে পড়ে, তুমি কী করবে? হোস্টেলের ছাত্রীরাই ছেলেদের সঙ্গে নাকি বেশরমভাবে মেলামেশা করেন! তাঁরা উত্তেজক পোশাক পরেন! ছেলেদের প্রলুব্ধ করেন!’’ ধর্ষণ ও হত্যার ঘটনার তদন্তে গিয়ে টেলিভিশন ক্যামেরা এবং বহু মানুষের সামনে বিহারে এনডিএ জোটের শরিক দল রাষ্ট্রীয় লোক সমতা পার্টির বিধায়ক লালন পাশোয়ান এর ওই আচমকা অবমাননাকর প্রশ্ন ও আপত্তিকর  কথাবার্তায় অত্যন্ত লজ্জায় পড়ে যান ধর্ষণের পর খুন হয়ে যাওয়া ছাত্রীর বান্ধবী ওই কিশোরী।

হাবেভাবে ওই বিধায়ক এমনও বুঝিয়ে দেন, বৈশালীর ওই সরকারি গার্লস হোস্টেলের ছাত্রীদের সঙ্গে ওই ধর্ষকের সম্পর্ক ছিল অনেক দিন ধরেই! ছাত্রীরা সেই ছেলেটিকে চিনতেন, তার সঙ্গে মেলামেশাও করতেন! রবিবার বৈশালীর ওই সরকারি গার্লস হস্টেল থেকে দশম শ্রেণির এক ছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়।রক্তে তার জামাকাপড় ভেসে যাচ্ছিল। বুধবার সেই হস্টেল পরিদর্শনেই গিয়েছিলেন বিধায়ক লালন পাশোয়ান। খুন করার আগে ওই ছাত্রীটিকে সত্যি-সত্যিই ধর্ষণ করা হয়েছিল কি না, বিধায়ক এ দিন নিজেই তার তদন্তে নেমে পড়ে হস্টেলের আবাসিক ছাত্রীদের নানা রকমের আপত্তিকর প্রশ্ন ও পাল্টা প্রশ্ন করতে শুরু দেন। তাতে রীতিমতো বিড়ম্বনায় পড়ে যান ছাত্রীরা।
সূত্রঃ আনন্দবাজার

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।