ব্রেকিং নিউজ :
January 12, 2017

রাজধানীতে ল্যাপটপ ছিনতাই ও বিক্রয়ে ৬ চক্রের ৯০ সদস্য

ল্যাপটপ ছিনতাই ও বিক্রয়ে রাজধানী ঢাকায় কয়েকটি চক্র গড়ে উঠেছে। ৬ চক্রের প্রায় ৯০ জন তরুণ ঢাকার বিভিন্ন এলাকায় ল্যাপটপ ছিনতাই এবং বিক্রয়ে সক্রিয় রয়েছে। ওই ৬  চক্র হচ্ছে, তেজগাঁও এলাকায় ইমতিয়াজ গ্রুপ, রমনা এলাকায় আরিফ, উত্তরা এলাকায় সালাম, মিরপুর এলাকায় আবুল কালাম, মতিঝিল এলাকায় এমদাদুল হক ও গুলশান এলাকায় রহমান আজিজ। এ ছয় এলাকায় ছয়জন ল্যাপটপ ছিনতাই এবং বিক্রয়ের সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে থাকে। তাদের অধীনে একাধিক সদস্য ওই কাজে সহযোগিতা করে থাকে।

সূত্র জানায়, রিকশায় চড়ে যাওয়া কোনো নিরীহ পুরুষ বা নারীকে টার্গেট করে তারা ল্যাপটপ ছিনিয়ে নেই।  সন্ধ্যা হলেই তারা দাপিয়ে বেড়ায় বিভিন্ন এলাকায়। গভীর রাতে ফাঁকা স্থানে হাঁটা অবস্থায় পথচারীর হাত থেকে ল্যাপটপের ব্যাগ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। ঢাকার বিভিন্ন ব্যাংক বা বহুজাতিক প্রতিষ্ঠান থেকে যেসব পুরুষ ও নারী বের হয় তাদের টার্গেট করে দুর্বৃত্তরা। ওইসব প্রতিষ্ঠানের সদস্যরা বেশি ল্যাপটপ ব্যবহার করে থাকে। এইক্ষেত্রে তারা কিছু নারীকে ব্যবহার করছে। ওই নারী সদস্যরা বিভিন্ন ব্যাংক ও বহুজাতিক প্রতিষ্ঠানে গ্রাহকের ছদ্দবেশে প্রবেশ করে দেখে যে, কোন পুরুষ ও নারীর কাছে ল্যাপটপ রয়েছে। পরে ওই নারী ওই তথ্যটি ছিনতাইকারী চক্রের সদস্যদের মোবাইলে ফোনে বা এসএমএস করে বার্তাটি পাঠায়। পরে তারা যখন প্রতিষ্ঠানের বাইরে বের হন তখন ছিনতাইকারীরা তাদের ল্যাপটপটি কেড়ে নিয়ে পালিয়ে যায়। দুর্বৃত্তরা ছিনতাইকৃত ল্যাপটপগুলো ঢাকার বিভিন্ন অভিজাত মার্কেটে এবং অনলাইন মার্কেটে বিক্রয় করে থাকে। ওই ল্যাপটপগুলো নতুন কভারে মুড়িয়ে গ্রাহকদের কাছে বিক্রয় করে।

প্রসঙ্গত, গত ৭ই জানুয়ারি রাজধানীর ধানমন্ডি এবং বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে চোরাই ল্যাপটপ ছিনতাই এবং বিক্রয় সিন্ডিকেটের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর দক্ষিণ গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৯০টি চোরাই ল্যাপটপ উদ্ধার করা হয়। গত ৮ই জানুয়ারি বসুন্ধরা শপিং মলের এবি ইলেকট্রনিক হতে ৩৪ টি চোরাই ল্যাপটপ উদ্ধার করা হয়। ওই দোকানের মালিক মুশফিকুর রহমানও চোরাই ল্যাপটপ বিক্রয়ের সঙ্গে জড়িত ।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।