ব্রেকিং নিউজ :
January 12, 2017

ওবামার বিদায়ী ভাষণে যে কারণে অনুপস্থিত কন্যা সাশা

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শিকাগোতে বিদায়ী ভাষণ দিয়েছেন। সেখানে উপস্থিত ছিলেন স্ত্রী মিশেল ওমাবা ও কন্যা মালিহা। তবে ছিলেন না ছোট কন্যা সাশা। এনিয়ে বিশ্ব মিডিয়ায় আলোড়ন সৃষ্টি হয়।

বিশেষ করে বিদায়ী ভাষণে আবেগে আপ্লুত হয়ে পড়েন ওবামা পরিবার। ওবামা কন্যা মালিহা বাবার ভাষণের সময় বার বার চোখের পানি মুছছিলেন। আবেগ প্রবণ হয়ে পড়েন স্ত্রী মিশেল ওমাবাও। এসময় মিডিয়া কর্মীরা যেন সাশাকে খুব মিস করেছিল।

প্রশ্ন উঠে বাবার বিদায়ী ভাষণের থেকে গুরুত্বপূর্ণ কী হতে পারে?  পরে হোয়াইট হাউস থেকে বিবৃতি দিয়ে জানানো হয়,  সাশার স্কুলে পরীক্ষা চলছে। সোমবার সকালেও পরীক্ষা ছিল। তাই ওয়াশিংটন ছেড়ে শিকাগো যেতে পারেননি সাশা।

১৫ বছর বয়সী সাশা ওবামা ওয়াশিংটনের ‘সিডওয়েল ফ্লেন্ডস স্কুল’ -এ পড়েন। স্কুলের ওয়েবসাইট থেকে বুধবার সকাল ১০টায় পরীক্ষার কথাও জানা যায়। তাতে বলা হয়েছে, ‘ শিক্ষার্থীদের পরীক্ষার সময়সূচি সংক্রান্ত নিয়ম মেনে চলতে হবে। বেড়াতে গিয়ে পরীক্ষায় বসা হয়নি, এমন যুক্তি চলবে না।’

পড়াশোনার জন্য এর আগেও খবরে থেকেছেন সাশা। গত বছর মার্চ মাসে বারাক ওবামা জানান, হোয়াইট হাউস থেকে বিদায় নিলেও, সাশার স্কুলের পড়াশোনা শেষ না হওয়া পর্যন্ত আগামী কয়েক বছর ওয়াশিংটনেই কাটাবেন তাঁরা। স্কুল পরিবর্তন করলে মেয়ের পড়াশোনায় ক্ষতি হতে পারে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।