ব্রেকিং নিউজ :
August 30, 2015

স্লিম হন মাত্র ৫ মিনিটেই!

মাত্র ৫ মিনিটেই বদলে ফেলুন নিজেকে। হয়ে যান স্মার্ট। দরকার হবে ব্যায়াম বা পরিবর্তন করতে হবেনা খাদ্যাভ্যাসের। তবে অবশ্যই জানতে হবে কিছু কৌশল। একটু বুদ্ধি খাটালেই হয়ে উঠতে পারেন আকর্ষণীয় ও সুন্দর, আপনার যে ওজন আছে ঠিক সেই ওজন নিয়েই। মনে রাখবেন, সৌন্দর্য আর কিছুই নয়, নিজেকে সঠিকভাবে উপস্থাপন করা মাত্র।

১। আপনি কেমন মোটা। কত বেশি আপনার ওজন এসবে কিছুই যায় আসে না যদি আপনাকে দেখতে ভালো লাগে। দেখতে ভালো লাগার জন্য প্রথমেই নিজের শরীরের ভাঁজ বা বাড়তি মেদগুলোকে দেখে ফেলুন। খুব বেশি টাইট কোনো কাপড় বা খুব পাতলা কাপড় পরিধান করবেন না। এতে আপনার ভাঁজগুলো বিশ্রীভাবে দেখা যাবে। এমন পোশাক পরিধান করুন যেটা গায়ে চেপে বসে না আবার খুব ঢিলেঢালাও নয়।

২। পোশাক পরুন এক রংয়ের। সালোয়ার ও কামিজ বা শার্ট-প্যান্ট সবই এক রংয়ের পরলে দেখতে দারুণ স্লিম লাগে। ওজন কমে প্রায় অর্ধেক দেখা যাবে। বৈচিত্র্য আনতে রঙিন টাই বা ওড়না ব্যবহার করুন। খুব মোটা মানুষদের ক্ষেত্রে এই টেকনিক দারুণ কাজে দেয়।

৩। জিনসের প্যান্ট বা যেকোনো প্যান্ট পরুন যেটার পেছনের পকেটগুলো বড় বড় এবং দুটো পকেট পরস্পরের কাছে। এটা আপনার হিপ দেখাবে একদম স্লিম।

৪। মোটা মানুষরা চুলে কখনো রং করবেন না। করতে চাইলেও চুলের গোড়ায় কখনই রং করবেন না। আবার খুব বেশি হালকা রং দেবেন না। গাঢ় রংয়ের চুল এমনভাবে কাটুন যেন মুখের দুইপাশে পড়ে থাকে, এতে আপনার মুখটা এমন স্লিম দেখাবে।

৫। চুল উঁচু করে টানটান পনিটেল করতে পারেন। এতেও মুখ লম্বাটে দেখাবে। ফলে ওজন কম মনে হবে। এ ছাড়া মাথার উপরে চুল একটু ফুলিয়ে তবেই বাঁধুন। এতেও আসবে স্লিম লুক।

৬। কখনও আড়াআড়ি ডোরা কাটা বা আড়াআড়ি ডিজাইনের কিছু পরবেন না। এতে আপনাকে অনেক বেশি চওড়া ও মোটা দেখাবে। লম্বালম্বি ডিজাইনের যেকোনো পোশাক নিয়ে আসবে স্লিম লুক।

৭। সম্ভব হলে একটুখানি উঁচু জুতো পরুন। কয়েক ইঞ্চি লম্বা দেখালে ওজন অনেকটাই কম মনে হবে। উঁচু পরতে না চাইলে ফ্ল্যাটি পরুন তবে খুব ঝলমলে ও রঙিন জুতা পরবেন না। জুতোর রং রাখুন স্কিন টোনের কাছাকাছি।

৮। নিজের শরীরের যে অংশটি বেশি মোটা, কৌশলে সেটা ঢেকে রাখুন। যেমন হাত মোটা হলে কোয়াটার স্লিভ পোশাক পরুন, ফুল স্লিভে কিন্তু আরও মোটা লাগবে। পেট মোটা হলে পেটের কাছে ঢিলেঢালা পোশাক পরুন বা এমন ডিজাইনের পোশাক পরুন যাতে পেট ঢেকে যায়। এই সমস্যাগুলো ঢেকে ফেললেই আপনার লুক হয়ে উঠবে দারুণ। শরীরের যে অংশগুলো ঢেকে রাখতে চান, সেখানে গাঢ় রঙের পোশাক ব্যবহার করুন। দেখবেন অনেকটাই স্লিম লাগবে।

৯। একটা খুব ভুল ধারণা আছে যে, মোটা মেয়েদের ছোট গলার জামা পরতে হয়। এটা ভীষণ বড় একটি ভুল ধারণা। ছোট গলার জামায় মূলত আরও মোটা লাগে। নিজের শরীরের সঙ্গে মানানসইভাবে জামার গলার ডিজাইন বেছে নিন। বিশেষ করে গলা ও ঘাড় খাটো হলে অবশ্যই বড় গলার পোশাক পরুন।

১০। প্রিন্টের পোশাক মোটা মানুষের এড়িয়ে যাওয়াই ভালো। একান্তই পরতে চাইলে একদম ছোট ছোট প্রিন্ট পরুন। খুব বেশি চকচকে পোশাক ও এক্সেসরিজ অবশ্যই এড়িয়ে চুল।

১১। অবশ্যই সঠিক মাপের ব্রা ও প্যান্টি পরুন। বাজারে মোটা মানুষদের জন্য বিশেষ ডিজাইনের ব্রা ও প্যান্টি পাওয়া যায় যা শরীরের বাড়তি মেদ লুকিয়ে রাখতে দারুণ সহায়তা করে। এইগুলো ব্যবহার করুন।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।