ব্রেকিং নিউজ :
March 26, 2017

বাঘের আঘাতে বধ সিংহ

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলংকাকে ৯০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগাররা। তাদের দেওয়া ৩২৪ রানের জবাবে মাত্র ২৩৪ রানেই গুটিয়ে যায় স্বাগতিক শ্রীলংকা। টেস্ট সিরিজের সাফল্য টাটকা থাকতেই আবারও বাঘের আঘাতে বধ হলো লংকান সিংহ।

এর মাধ্যমে দেশবাসীকে স্বাধীনতা দিবসের সেরা উপহারটি দিলেন বাংলাদেশের ক্রিকেট-বীররা। শ্রীলংকার বিপক্ষে ওয়ানডেতে এটি বাংলাদেশের পঞ্চম জয়, শ্রীলংকার মাটিতে দ্বিতীয়। অসাধারণ ব্যাটিং, আগুনে বোলিং এবং দুরন্ত ফিল্ডিং- তিন বিভাগেই প্রায় নিঁখুত পারফরম্যান্সে এই দাপুটে জয়।

শনিবার ডাম্বুলায় টস হেরে প্রথমে ব্যাট করে মাশরাফি বিন মুর্তজা বাহিনী। টাইগার ওপেনার তামিম ইকবালের ১২৭, সাকিব আল হাসানের ৭২ আর সাব্বির রহমানের ৫৪ রানে ভর করে ৫ উইকেটে ৩২৪ রান করে বাংলাদেশ।

জবাবে ২৯ বল বাকি থাকতেই ২৩৪ রানে গুটিয়ে যায় লংকানদের ইনিংস। স্বাগতিকদের হয়ে দিনেশ চান্দিমাল করেন সর্বোচ্চ ৫৯ রান। শেষে থিসারা পেরেরা ৩৫ বলে ৫৫ রান করে ব্যবধান কিছুটা কমান।

তামিম ইকবাল তার ঝলমলে ১২৭ রানের ইনিংসের জন্য ম্যাচসেরা হন। তিনি ১৪২ বলে ১ ছক্কা ও ১৫টি চারে দৃষ্টিনন্দন ইনিংসটি সাজান।

সেঞ্চুরির পথে গড়েছেন বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দশ হাজার রানের রেকর্ডও। তাছাড়া, সাকিব আল হাসানকে সাথে নিয়ে গড়েছেন লঙ্কানদের বিপক্ষে সর্বোচ্চ জুটির রেকর্ডও।

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।