ব্রেকিং নিউজ :
April 3, 2017

শ্যাম্পু করার সময় যে কাজ করবেন না!

সপ্তাহে দুই বা ততোধিকবার শ্যাম্পু অনেকেই করে থাকেন। কিন্তু অজান্তে চুলের যত্ন নিতে গিয়ে উল্টো ক্ষতি করছেন তারা। জেনে নিন শ্যাম্পু করার সময় কোন কাজগুলি একেবারেই করবেন না।

শ্যাম্পু করার আগে অনেকেই চুলে তেল দিয়ে ফেলেন।  এতে খারাপ কিছু নেই। তবে চুল ময়লা হলে তাতে একেবারেই তেল দেবেন না। এতে ময়লাগুলি চুলেই আটকে থাকে। অনেকেই চুল ভাল করে না ধুয়ে শ্যাম্পু দিয়ে দেন। এই কাজটি একেবারেই করবেন না। আগে ভাল করে চুল ধুয়ে নেবেন। পারলে দুই বার ধুয়ে নেবেন। তারপরই শ্যাম্পু দেবেন। শ্যাম্পু দিয়ে চুল জোরে জোরে ঘষবেন না। বরং হালকা ম্যাসাজ করলে ময়লা অনেক ভাল পরিষ্কার হয়। আর এতে চুলের গোড়াও ভাল থাকে।

অনেকেই জানেন না যে কন্ডিশনার চুলের গোড়ায় নয়, শুধু আগায় ব্যবহার করতে হয়। এর কাজ চুলকে নরম করা। গোড়ায় এটি লাগালে চুলের গোড়া নরম হয়ে পড়ে যাবে। শ্যাম্পুর পর চুল ধোয়া হয়ে গেলে তোয়ালে দিয়ে জোরে জোরে ঘষে মোছা উচিত না। চুলের জল শুকানোর জন্য গামছা বা তোয়ালে দিয়ে চুল ঝাড়াও ঠিক নয়। এতে চুল বেশি ওঠে। আর শ্যাম্পু করার পর ভেজা চুল একদম আঁচড়াবেন না। এতে চুল তো ওঠেই সেই সঙ্গে চুলের গোড়ারও ক্ষতি হয়।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।