ব্রেকিং নিউজ :
April 6, 2017

বরিশাল-ঢাকা রুটে আসছে সর্বাধুনিক প্রযুক্তির হেলিপ্যাড সুবিধাযুক্ত লঞ্চ অ্যাডভেঞ্চার-৯!

অত্যাধুনিক হেলিপ্যাডের সুবিধাসহ বিলাসবহুল সর্ববৃহৎ অ্যাডভেঞ্চার-৯ লঞ্চ চালু হচ্ছে বরিশাল-ঢাকা নদীপথে। আর এটাই দেশের অভ্যন্তরীণ নৌ-রুটের লঞ্চের আধুনিক সংযোজন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি নির্মাণ করছে নিজাম শিপিং লাইন লিমিটেড কোম্পানি। ঈদুল ফিতরের আগেই চলাচলের উপযোগী করে নদীতে ভাসানো সম্ভব হবে বলে আশা করছেন কোম্পানির কর্তারা।

লঞ্চটির নির্মাণ কাজের তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলী মো. কামরুল ইসলাম বলেন, অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের নির্মাণ কাজ শেষে হলে দেশের সবচেয়ে বেশি যাত্রী ধারণক্ষমতা সম্পন্ন ও আকারে বড় অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর বিলাসবহুল লিফট ও হেলিপ্যাডসম্পন্ন একমাত্র লঞ্চ হবে। রোগীদের জন্য লঞ্চে করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়া লঞ্চটিতে থাকছে ৩ শতাধিক কেবিন। যাত্রীদের আকৃষ্ট করতে শপিং কর্নার, প্লে-গ্রাউন্ড, ফুড কোড এড়িয়া, কফি হাউজ এবং ওয়াইফাই সুবিধাসহ রাখা হচ্ছে বিভিন্ন বিনোদনের ব্যবস্থা। নিরাপত্তার জন্য পুরো নৌযানটি সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত হবে। থাকবে একজন কমান্ডারসহ সহস্র আনসার সদস্য।

অত্যাধুনিক হেলিপ্যাডের সুবিধা রাখার প্রসঙ্গে জানতে চাইলে প্রকৌশলী মো. কামরুল ইসলাম বলেন, লঞ্চ থেকে নেমে ঢাকার সদর ঘাটে যানজটে পড়তে হয় যাত্রীদের। রোগী হলে তো হাসপাতালে পৌঁছার আগেই ২-৩ ঘণ্টা সময় নষ্ট হয়। যানজটে আটকে থাকার কথা বিবেচনা করে অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে রাখা হয়েছে হেলিপ্যাডের ব্যবস্থা। সরাসরি লঞ্চ থেকে রোগীদের যানজটের ভোগান্তি ছাড়াই নিয়ে যাওয়া যাবে হাসপাতালে।

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।