ব্রেকিং নিউজ :
April 14, 2017

প্রধানমন্ত্রী ভুটান যাচ্ছেন ১৮ই এপ্রিল

ভুটান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ই এপ্রিল তিনদিনের রাষ্ট্রীয় সফরে থিম্পু পৌঁছবেন তিনি। সফরের প্রথমদিনে ১৮ই এপ্রিল ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগের নেতৃত্বাধীন দেশটির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ প্রতিনিধি দলের আনুষ্ঠানিক আলোচনা হবে।

শীর্ষ পর্যায়ের ওই আলোচনায় দুইদেশের মধ্যে ৪টি সমঝোতা স্মারক (এমওইউ) এবং অন্তত দু’টি চুক্তি সইয়ের সম্ভাবনা রয়েছে।  চুক্তি দু’টি হলো- দ্বৈতকর পরিহার এবং সাংস্কৃতিক সহযোগিতা বিষয়ক চুক্তি। ৪ সমঝোতা স্মারকের মধ্যে রয়েছে- বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) এবং ভুটানের স্ট্যান্ডার্ড টেস্টিং সংস্থার মধ্যে সমঝোতা, কৃষি সহযোগিতার বিষয়ক সমঝোতা, বাংলাদেশের  নৌ-পথ ব্যবহার করে ভুটানের পণ্য যাতায়াতের জন্য ইনল্যান্ড ওয়াটার বিষয়ক সমঝোতা এবং কুমিল্লাস্থ বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্ট বার্ড এবং রয়েল ইউনিভার্সিটি অব ভুটানের মধ্যে সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক।

বাংলাদেশ২৪অনলাইন/ডেস্ক

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।