ব্রেকিং নিউজ :
May 7, 2017

ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, আত্মঘাতী বিস্ফোরণে নিহত ২

ঝিনাইদহের মহেশপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান। আত্মঘাতী বিস্ফোরণে দুই জঙ্গি নিহত। আহত পুলিশের দুই কর্মকর্তা। এছাড়াও সদর উপজেলার লেবুতলায় জঙ্গি আস্তানা সন্দেহে আরেকটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সেখান থেকে বাড়ির মালিকসহ তার দুই ছেলেকে আটক করা হয়েছে।

শনিবার দিবাগত রাতে মহেশপুরের বজ্রপুর গ্রামে জহির নামের এক ব্যক্তির বাড়ি ঘিরে ফেলে পুলিশ। রবিবার ভোর থেকে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা সেখানেঅভিযান শুরু করে। অভিযান চলার সময় ওই বাড়িতে প্রচন্ড বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে২ জঙ্গির মৃত্যু হয় বলে জানায় পুলিশ।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, শনিবার রাত থেকেই ওই গ্রামের জহিরের বাড়িটি ঘিরে রাখে পুলিশ। পরে রবিবার ভোর কাউন্টার টেরোরিজম ইউনিটের সদ্যরা সেখানে পৌঁছে অভিযান শুরু করে। তিনি আরও বলেন, এ ঘটনায় দুই জঙ্গি নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। তারা বর্তমানে আশঙ্কামুক্ত। অভিযান এখনো চলছে বলেও জানান তিনি।

এদিকে, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং অভিযানের সুবিধার্থে বজরাপুর গ্রামের ‘জঙ্গি আস্তানা’র আশপাশে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সেখানে কাউকে ঢোকতে দেয়া হচ্ছে না। সাংবাদিকরা ঘটনাস্থল থেকে প্রায় ৫০০ গজ দূরে রয়েছেন। গ্রামটি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ২১ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের আব্দুল্লাহ নামের ধর্মান্তরিত এক ব্যক্তি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরদিন সেখানে অভিযান চালানো হয়। ‘অপারেশন ‘সাউথ প’ নামের ওই অভিযানে ওই অভিযানে সেখান থেকে ১৭ কনটেইনার বিস্ফোরকদ্রব্য, ১টি বিদেশী পিস্তল, ৭টি গুলিসহ ম্যাগজিন ও ১৬টি জিহাদী বই উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে ওই অভিযানে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।