ব্রেকিং নিউজ :
July 13, 2017

‘একটি সম্ভ্রান্ত পরিবারের লোকজনের সুখ্যাতি চারিদিকে ছড়িয়ে পড়ল’

একটি সম্ভ্রান্ত পরিবারের লোকজনের সুখ্যাতি চারিদিকে ছড়িয়ে পড়ল। তাদের আচরণ এবং মেধা দেখে মুগ্ধ হয়ে সবাই তাদের আইডল ভাবতে শুরু করল। ধীরে ধীরে তারা সকলের কাছে হয়ে উঠল স্বপ্নের মানুষ। রাস্তা দিয়ে হেঁটে গেলে মানুষজন তাদের দিকে মুগ্ধ হয়ে তাকায়, তাদের মুখের কথা শুনলে সবাই বিমোহিত হয়, তাদের ফ্যাশন, পছন্দ-অপছন্দ, মানবিকতা দেখে, গল্প শুনে মানুষ তা অনুকরণ করতে শুরু করে।

কিন্তু যুগের পরিবর্তনে সে পরিবারে একাধিক প্রজন্ম বদল হল। পরিবারের অনেক নতুন মুখের অবির্ভাব ঘটল। সেই নতুন মুখগুলোর দিকে দেশের মানুষ উন্মুখ হয়ে তাকিয়ে থাকল- নতুন মানুষটিও কত না মুগ্ধতা ছড়াবে।

কিন্তু না, তাদের কারও কারও রাগ-অনুরাগ, পছন্দ-অপছন্দ, ফ্যাশন, শিল্প সচেতনতা, দেশপ্রেম, চেতনা প্রভৃতি বিষয় সাধারণ মানুষের মন আর টানতে পারল না। ফলে সবাই হতাশ হতে শুরু করল। আর সবার দৃষ্টি চলে গেল সেই পরিবারের বাইরে।

পরিবারটি স্বার্থের দ্বন্দে জড়িয়ে নিজেরাই নিজেদের সাথে যুদ্ধে লিপ্ত হয়ে গেল। পত্রিকার পাতায় প্রতিনিয়ত তাদের ঝগড়া-ঝাটি, প্রতিবাদ, আসম্মান এবং নানা গ্রুপে বিভক্ত হবার খবর প্রচার পেতে থাকল। একে অপরকে পরিবার থেকে নিষিদ্ধ করা শুরু করল। তাদের মধ্যে এই অনভিপ্রেত অবস্থার উদ্ভব দেখে দেশবাসী খুবই আশাহত হল।

ফলে তাদের নিয়ে এমন সব লোকজনও কথা বলতে শুরু করল যারা একসময় ছিল সেই পরিবারের লোকজনের বিমুগ্ধ ভক্ত। তাদের নিজেদের এই সমস্যা, এই বিভেদ, এই অসম্মানের গ্লানী শুধু তাদেরকেই ক্ষতি করল না, বরং পুরো দেশেরই ক্ষতি করে বসল। কিন্তু তাদের মত সম্মানিত লোকদের বিভেদ কে জোড়া লাগাবে?

কেউ পারবে না, আর কেউ করবেও না। এটা তাদের নিজেদেরই করতে হবে। কেননা, তারাই তো সকলের আইডল। তাদের উর্ধ্বের আর কে? তারাই তো আসমানের তারকা।চলচ্চিত্র শিল্প একটি পরিবারের মতই। এই পরিবারের কথাই এতক্ষণ বলছিলাম।

যাহোক, বাংলাদেশ কোটি কোটি মানুষ চলচ্চিত্রের সেই দিনের অপেক্ষায় বসে আছে যেদিন পত্রিকা পাতায় শুধু খবর আসবে ‘বক্স অফিস’ হিটের কিংবা আন্তির্জাতিকভাবে পুরুষ্কৃত হওয়ার কিংবা সিনেমার গ্ল্যামারাস তারকাদের আকর্ষণীয় সব ঘটনার। আর কোন বিভেদ, অসম্মান, হানাহানি দর্শকরা শুনতে বা দেখতে চায় না। বাংলাদেশের চলচ্চিত্রের জয় হোক। সকল দ্বন্দ্বটুকু শুধু সিনেমার পর্দায়ই সিনেমার অংশ হয়ে থাকুক।

 

লেখকঃ বাংলাদেশ পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এডিসি সানি সানোয়ার

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।