ব্রেকিং নিউজ :
July 15, 2017

আমরা কাতারের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চাচ্ছিঃ ট্রাম্প

সৌদি আরব নেতৃত্বাধীন জোটের অর্থনৈতিক ও কূটনৈতিক অবরোধের কারণে একঘরে কাতার। সেই কাতারের সঙ্গে সুসম্পর্ক রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন সিবিএন নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প এই প্রত্যয় ব্যক্ত করেন।

ট্রাম্পের সৌদি সফরের পর সন্ত্রাসে পৃষ্ঠপোষকতার অভিযোগে ৫ জুন কাতারের ওপর অবরোধ দেয় উপসাগরীয় সহযোগিতা সংস্থার (জিসিসি) তিন দেশ ও তাদের আরব ও অনারব মিত্ররা। সেই অবরোধের পর পরই টুইট করে কৃতিত্ব নিয়েছিলেন ট্রাম্প। তখন তিনি কাতারকে সন্ত্রাসে সহযোগিতার পথ থেকে সরে আসার আহ্বান জানিয়েছিলেন।

এক মাসের বেশি সময় অতিবাহিত হওয়ার পর নিজ অনড় অবস্থান থেকে সরে আসার ইঙ্গিত দিলেন মার্কিন প্রেসিডেন্ট। টেলিভিশন চ্যানেল সিবিএন নিউজকে তিনি বলেন, কাতারের আল-উদেইদ মার্কিন ঘাঁটি সরানো হবে না। মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় এই ঘাঁটিতে ১০ হাজার মার্কিন সেনা রয়েছে। আমরা কাতারের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চাচ্ছি এবং সামরিক ঘাঁটি নিয়ে কোনো ঝামেলা চাচ্ছি না’, যোগ করেন মার্কিন প্রেসিডেন্ট।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।