ব্রেকিং নিউজ :
July 16, 2017

পেইন কিলার নয় ব্যথা দূর করুন ঘরোয়া উপাদানে

খুব মাথা ব্যথা করছে। সহ্য করতে না পেরে আমরা পেইন কিলার খেয়ে নিচ্ছি। আর  এভাবেই আমরা পেইন কিলারে অভ্যস্ত হয়ে পড়ছি। কিন্তু এই পেইন কিলার আমাদের শরীরের ভীষণ ক্ষতি করছে। অথচ ঘরেই আছে এমন কিছু উপাদান, যার মাধ্যমেই আমরা  কমিয়ে ফেলতে পারি ব্যথা।

আসুন জেনে নিই পেইন কিলারের প্রাকৃতিক বিকল্প সম্পর্কে।

হলুদ

পেইন কিলারের প্রাকৃতিক বিকল্প হতে পারে হলুদ। ব্যথা কমাতে হলুদ বেশ উপকারী। এতে আছে অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান যা ব্যথা কমিয়ে দেয়। জয়েন্ট পেইন এবং মাসল পেইন কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে হলুদ। হলুদ চা কিংবা দুধের সঙ্গে কাঁচা হলুদ মিশিয়ে খেলে ভালো উপকার পাওয়া যায়।

আদা

আদাতে আছে অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান যা আথরাইটিস, পেট ব্যথা, বুক ব্যথা, পিরিয়ডের ব্যথা এমনকি মাংসপেশির ব্যথা কমাতে সহায়তা করে। এছাড়াও মাইগ্রেনের ব্যথায় আদা খুবই উপকারী। ব্যথা কমাতে আমরা কাঁচা আদার রস খেতে পারি এবং ব্যথার স্থানে আদা ছেঁচে রস লাগালেও উপকার পাওয়া যায়।

লাল আঙ্গুর

লাল আঙ্গুরে আছে রেসভারাট্রোল নামক অ্যান্টি অক্সিডেন্ট উপাদান। এই উপাদানটি পিঠের ব্যথা এবং জয়েন্ট এর ব্যথা কমাতে  অনেক সহায়ক। উপকার পেতে প্রতিদিন ১০/১২টি আঙ্গুর  আপনিও খেতে পারেন।

কফি

কফিতে র‍্য়েছে ক্যাফেইন। এটি ব্যথার প্রকোপ কমাতে সহায়তা করে। সেই সঙ্গে মাংসপেশির ব্যথা এবং মাথা ব্যথা কমাতেও সহায়ক কফি।

টাইমস অব ইন্ডিয়া

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।