ব্রেকিং নিউজ :
August 9, 2017

সেনা সদস্য ও এফবিআই এজেন্টকে হত্যা চেষ্টায় যুক্তরাষ্ট্রে অভিযুক্ত বাংলাদেশী

জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে যুক্ত থাকা, এফবিআইয়ের একজন এজেন্টকে ও সেনাবাহিনীর একজন সদস্যকে হত্যা চেষ্টার অভিযোগে যুক্তরাষ্ট্রে অভিযুক্ত হয়েছেন এক বাংলাদেশী। তার নাম নিলেশ দাস (২৫)।

তিনি বৈধভাবে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। কিন্তু এরই মধ্যে আইএসের সঙ্গে যুক্ত হয়ে পড়েন বলে অভিযোগ গঠন করা হয়েছে। বর্তমানে তিনি ফেডারেল কাস্টডিতে রয়েছেন। যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়, নিলেশ দাস বসবাস করেন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে। ২০১৬ সালে তাকে গ্রেপ্তার করা হয়। তার আগে তিনি মেরিল্যান্ডের ল্যান্ডোভার হিলসে বসবাস করছিলেন। তার রয়েছে বৈধ স্থায়ী আবাসিক অনুমোদন। অর্থাৎ তিনি গ্রিন কার্ডধারী।

যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ফেডারেল গ্রান্ড জুরি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে। এতে বলা হয়, নিলেশ ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড আল শাম (আইসিস)-কে সরঞ্জাম সরবরাহ (ম্যাটেরিয়াল সাপোর্ট ও বিভিন্ন উৎসের  (রিসোর্সেস) সন্ধান দিতেন। তিনি যুক্তরাষ্ট্রের একজন ফেডারেল কর্মকর্তাকে হত্যার চেষ্টা করছিলেন। সহিংস অপরাধের সময় তাকে আগ্নেয়াস্ত্র বহন ও ব্যবহার করতে দেখা গেছে। বলা হয়, নিলেশ যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর একজন সদস্য ও এফবিআইয়ের একজন এজেন্টকে আইএসের পক্ষে হত্যা করতে চেষ্টা করছিলেন।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।