ব্রেকিং নিউজ :
August 18, 2017

কর্মকর্তাদের গাড়িতেই বন্যা নিয়ন্ত্রণের অর্ধেক ব্যয়!

বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগের সময় জরুরি যোগাযোগ ব্যবস্থা শক্তিশালীকরণে শুরু হচ্ছে প্রকল্প। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) ঋণ সহায়তায় এই প্রকল্পে সরকারি কর্মকর্তাদের জন্য অতিরিক্ত ও দামি গাড়ি কেনার প্রস্তাব করা হয়েছে। সম্প্রতি দ্য ডিজাস্টার ম্যানেজমেন্ট ইনহ্যান্সমেন্ট প্রকল্পের ওপর প্রকল্প মূল্যায়ন কমিটির (পিইসি) সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরিকল্পনা মন্ত্রণালয় সূত্র জানায়, প্রকল্পের বন্যাসহ জরুরি প্রাকৃতিক দুর্যোগ পরবর্তী পুনর্বাসন, মেরামত ও রক্ষণাবেক্ষণ খাতে ২৪২ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। পল্লী সড়ক, কালভার্ট, সেচ অবকাঠামো ও ড্রেনেজ কাঠামো পুনরুদ্ধারসহ অন্যান্য মেরামত কাজে এ অর্থ ব্যয় হবে। তবে কর্মকর্তাদের জন্য মোটরগাড়ি ও জলযান কিনতেই বরাদ্দের প্রায় অর্ধেক ১০৭ কোটি ২০ লাখ টাকা ব্যয়ের প্রস্তাব করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। এর মধ্যে ১৪টি জিপ ও দুটি ডাবল কেবিন পিক-আপসহ ১৬টি মোটরগাড়ি কিনতে ৪০ কোটি ৬ লাখ টাকা এবং ১২টি রেসকিউ স্পিডবোটসহ ৫৪টি জলযান কিনতে ৬৭ কোটি ১৪ লাখ টাকা চলে যাচ্ছে।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।