ব্রেকিং নিউজ :
August 18, 2017

সিগারেটের নেশা ছাড়বেন কীভাবে?

ধূমপানের নেশা ছাড়ার জন্য অনেকে চেষ্টা করলেও, সফল হতে পারেন না।  ঘরোয়া কিছু টোটকা কিন্তু সহজ সমাধানের পথ বাতলে দিতে পারে।  তাই নতুন করে চেষ্টা করে দেখতে পারেন। ধূমপান ছাড়তে বেশি করে টাটকা ফল, শাক-সবজি খাওয়ার অভ্যাস গড়ে তুলতে পারেন।  একইসঙ্গে চর্বিযুক্ত খাবারের পরিমাণ কমাতে হবে। সিগারেট ছাড়ার পর প্রথম তিনদিন জল খান প্রচুর পরিমাণে।  জল আপনার শরীরের ভেতর নিকোটিনকে খুব দ্রুত বের করে দেবে।

স্বাদে তেতো হলেও, হরতকি ট্যানিন, অ্যামাইনো এসিড, ফ্রুকটোজ ও বিটা সাইটোস্টেবল সমৃদ্ধ।  হরতকি দেহের অন্ত্র পরিষ্কার করে, একই সঙ্গে দেহের শক্তি বৃদ্ধি করে।  হরিতকি মুখে রেখে দিলে ধূমপান করার ইচ্ছে চলে যায়।  তাই ধূমপান করার ইচ্ছে হলেই মুখে দিন হরিতকির টুকরো।  অন্তত ৫-১০ মিনিট।  সিগারেট ছাড়তে সাহায্য করবে যষ্টিমধু। ধূমপান করার ইচ্ছে হলেই যষ্ঠিমধু সেই ইচ্ছে তাড়াবে।

এক চামচ মধুতে দারচিনি গুঁড়ো মিশিয়ে জল দিয়ে খেলে ধূমপানের নেশা কাটে।  দিনে ২-৩ বার এই মিশ্রণ খেলে সিগারেট খাওয়ার ইচ্ছে কেটে যায়।   লেবুর রসে আদার টুকরো ভিজিয়ে রেখে দিন।  সঙ্গে যোগ করুন গোলমরিচ।  এই মিশ্রণ ম্যাজিকের মতো সিগারেটের নেশাকে দূর করে। গ্রিন টি সিগারেটের নেশা ছাড়াতে কার্যকরী ভূমিকা নেয়।  তবে কফি খাবেন না।  কফির ক্যাফেইন মানসিক দুশ্চিন্তা বাড়িয়ে দিতে পারে।  সেই তুলনায় গ্রিন টি অনেক বেশি নিরাপদ ও স্বাস্থ্যের জন্যও উপকারি।  এখন থেকেই তাই অভ্যাস গড়ে তুলুন।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।