ব্রেকিং নিউজ :
August 21, 2017

২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের শাস্তির দাবীতে মাভাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের প্রতি গভীর শোক ও শ্রদ্ধা জানিয়ে হামলাকারীদের কঠোর শাস্তি কার্যকর করার দাবীতে বিক্ষোভ মিছিল করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস এলাকা প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও ছাত্রনেতা নিবিড় পাল, তাছেকুল আলম তুষার; ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের সাইদুর রহমান, জোবায়ের পারভেজ খান, খোরশেদ জয়; পরিসংখ্যান বিভাগের নুরনবী হোসেন; পদার্থ বিদ্যা বিভাগের রাজিব মোল্লা ও দুরুল হুদা সাদ্দাম; টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাইমিনুল কাইয়্যূম ও মোঃ ওমর ফারুক, ফুড; বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের জাবির ইকবাল, এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের মানিক শীল ও ওমর ফারুক, ব্যবসায় প্রশাসন বিভাগের আনাস পারভেজ সহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় ছাত্রনেতা নিবিড় পাল বলেন, ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি রক্তমাখা বীভৎস রাজনৈতিক হত্যাযজ্ঞের দিন। ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করা হয়। সেদিনের পৈশাচিক হামলার প্রধান টার্গেট ছিলেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার লক্ষ্যে পরিকল্পিতভাবে সংঘবদ্ধভাবে গ্রেনেড হামলায় মেতে উঠে ঘাতকের দল।

তিনি আরও বলেন, হামলায় অলৌকিকভাবে বঙ্গবন্ধু কন্যা প্রাণে রক্ষা পেলেও হতাহত পাঁচ শতাধিক মানুষের রক্তে ভেসে যায় বঙ্গবন্ধু এভিনিউ। জীবনের সঙ্গে পাঞ্জা লড়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন প্রয়াত রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমানের সহধর্মিণী, আওয়ামী লীগের তৎকালীন মহিলা সম্পাদক ও বিশিষ্ট নারীনেত্রী আইভি রহমানসহ ২৪ জন। আমরা এ হামলার সাথে জড়িত সকলের কঠোর শাস্তি কার্যকর করার দাবী জানাচ্ছি।

মোহাইমিনুল কাইয়্যূম, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।