ব্রেকিং নিউজ :
August 29, 2017

পৃথিবীর সবচেয়ে শিক্ষিত মানুষ শ্রীকান্ত জিচকার!

শিক্ষাজীবনে মোট ২০টি ডিগ্রি রয়েছে শ্রীকান্ত জিচকারের ঝুলিতে। চিকিৎসাবিজ্ঞান, আইন, আন্তর্জাতিক সম্পর্ক, ব্যবসায় প্রশাসন, সাংবাদিকতাসহ নানা বিষয়ে ১১টি স্নাতকোত্তর পর্যায়ের ডিগ্রি। ভারতের প্রচণ্ড জ্ঞানপিপাসু  এই নাগরিককে বলা হচ্ছে পৃথিবীর সবচেয়ে শিক্ষিত মানুষ। তার নাম উঠেছে ভারতের রেকর্ড বুক লিমকা বুক অব রেকর্ডসের পাতায়। তাঁর ব্যক্তিগত গ্রন্থাগারে প্রায় ৫২ হাজার বইয়ের খোঁজ পাওয়া যায়।

শ্রীকান্ত জিচকারের জন্ম মহারাষ্ট্রের নাগপুরে, ১৯৫৪ সালে। ১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত শ্রীকান্ত জিচকার মোট ৪২টি গুরুত্বপূর্ণ পরীক্ষায় অংশ নিয়েছেন। প্রতিটিতেই রেখেছেন সাফল্যের ছাপ। ১৯৮০ সালে এই তুখোড় মেধাবী ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস থেকে পদত্যাগ করে যোগ দেন রাজনীতিতে। রাজ্যসভার সদস্য (এমএলএ) হিসেবে নির্বাচিত হন। সে সময় তিনি ছিলেন সর্বকনিষ্ঠ এমএলএ। পরবর্তী সময়ে রাজ্য সরকারের অত্যন্ত প্রভাবশালী মন্ত্রী হয়ে ওঠেন তিনি। একটা সময় একই সঙ্গে ১৪টি মন্ত্রনালয়ের দায়িত্বে ছিলেন শ্রীকান্ত জিচকার। ২০০৪ সালে সড়ক দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।