ব্রেকিং নিউজ :
September 4, 2017

চুল পড়া রোধে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকায়

মাথার চুল পড়ে যাচ্ছে, এই নিয়ে অনেকে চিন্তিত। তবে সমস্যা যেমন আছে তেমনই রয়েছে সমাধানও। ঘরোয়া উপায়ে কীভাবে চুলের পরিচর্যা করবেন জেনে নিন কিছু টিপস-

১. পানিতে সামান্য চা পাতা দিয়ে ফুটিয়ে নিন। তারপর সেই লিকার ছেঁকে তার সঙ্গে মিশিয়ে নিন লেবুর রস। চুলের শুষ্কভাব এড়াতে শ্যাম্পুর পর চুলে লাগান লেবু ও চায়ের লিকারের এই মিশ্রণ।

২. এই সময় প্রায়ই সকালে দুর্গন্ধ হয়ে থাকে, তা এড়াতে চুল ধোয়ার সময় লেবুর রস লাগান। কখনও কখনও লেবুর রসের সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল কিংবা গ্লিসারিন।

৩. সর্বদা চুল পরিস্কার রাখা খুবই জরুরি। সবসময় শ্যাম্পু না করে কখনও কখনও পানি দিয়েই ভাল করে চুল ধুয়ে ফেলুন। চুল ধুয়ে লাগিয়ে নিন ডিমের সাদা অংশ ও লেবুর সংমিশ্রণ। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। ডিমের সাদা অংশ চুলের উজ্জ্বলতা বাড়ায়।

৪. বৃষ্টিতে একটি প্রধান সমস্যা খুশকি। তা থেকে মুক্তি পেতে টি ট্রি অয়েল বা অন্য কোনও এসেনসিয়াল অয়েলের সঙ্গে মিশিয়ে নিন গোলাপ পানি। হাতেনাতে উপকার পাবেন।

৫. হাতে যদি সময় থাকে, তাহলে বেসন, পাকা পেঁপে ও লেবুর রস দিয়ে একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটি সকালে লাগিয়ে রাখুন ঘন্টাখানেক। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৬. চুলের স্বাস্থ্য বজায় রাখতে রাতে তেল গরম করে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে উঠে চুল ধুয়ে ফেলুন লেবুর রস বা অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে। কমে যাবে চুল পড়া।

সংগৃহীত

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।