ব্রেকিং নিউজ :
September 13, 2017

ইসরাইলে সৌদি প্রিন্সের গোপন সফর

সৌদি প্রিন্স গোপনে ইসরাইল  সফর করছেন। বেশ কয়েক দিন ধরে তিনি মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে ইসরাইলের উচ্চপদস্থ কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে কীভাবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিত করা যায়, তা নিয়ে বিশদ আলোচনা হয়।

ইসরাইলের প্রধানমন্ত্রী আরব দেশগুলোর সঙ্গে নজিরবিহীন সম্পর্ক জোরদারের ঘোষণার পরের দিনই এ খবর আসল। সৌদি অন্যান্য গণমাধ্যমে অবশ্য ওই সৌদি প্রিন্সের উপস্থিতিকে সৌদি সরকারের উচ্চপদস্থ কর্তাব্যক্তির সফর বলে আখ্যায়িত করা হয়। তবে কর্তাব্যক্তির পরিচয় ও পদ সম্পর্কে কিছু জানানো হয়নি।

এদিকে সৌদি প্রিন্সের সফরকালে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মন্তব্য করেছেন, আরব রাষ্ট্রগুলোর সঙ্গে ইসরাইলের সবচেয়ে ভালো সম্পর্ক বিরাজ করছে। আরব দেশগুলোর সঙ্গে যা ঘটতে চলেছে, তা ইতিহাসে আগে কখনও ঘটেনি। বিভিন্ন বিষয়ে আরব দেশগুলোর সঙ্গে ইসরাইল সহযোগিতামূলক চুক্তি করতে যাচ্ছে। বিষয়গুলো এখনও স্পষ্ট হয়নি। তবে যা আলোচনা হচ্ছে, তার বাস্তবায়ন হলে সত্যিই গোটা বিশ্বে আমূল পরিবর্তন আসবে। বিষয়টি ‘অভূতপূর্ব’।

উল্লেখ্য, ইসরাইলের সঙ্গে সৌদি আরবের কোনো ধরনের কূটনৈতিক সম্পর্ক নেই। ফলে মুসলিম দেশটির কোনো নেতা আগে কখনও ইসরাইল সফর করেননি।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।