ব্রেকিং নিউজ :
September 14, 2017

দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়া আহসান

আমেরিকার ম্যাসাচুসেটস-এর ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সেরা অভিনেত্রীর পুরস্কারটি পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এ বছর তৃতীয় ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছিল গত ৮ সেপ্টেম্বর থেকে। অনুষ্ঠানটি শেষ হয়েছে গত ১১ সেপ্টেম্বর।

ওইদিনই বিজয়ীদের নাম ঘোষণা করেছেন আয়োজকরা। উৎসবে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ভারতীয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘বিসর্জন’। অপেরা মুভিজের ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পেয়েছিল চলতি বছর এপ্রিলে। অভিনয় করেছিলেন আবির চট্টোপাধ্যায়, জয়া আহসান এবং ছবির লেখক-পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নিজে।

ইতোমধ্যেই বেশ কয়েক’টি পুরস্কারও পেয়েছে ‘বিসর্জন’। ছবি মুক্তির পরই অভিনয়ে নজর কেড়েছিলেন জয়া। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবিও হয়েছে এটি।

বাংলাদেশ-ভারতের সীমান্তের সমান্তরাল প্রেমের গল্প নিয়েই এই ছবি। জয়ার চরিত্রের নাম ছিল ‘পদ্মা’। পদ্মা ইছামতীর তীরে বাংলাদেশের গ্রামের এক হিন্দু বিধবা। ঘটনাক্রমে তার পরিচয় হয় নাসির আলির সঙ্গে। নাসির আলির চরিত্রে ছিলেন আবির চট্টোপাধ্যায়। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়।

পুরস্কার পাওয়ার বিষয়টি ফেইসবুকে নিশ্চিত করেছেন জয়া। এর আগে ‘বিসর্জন’ ছবিটির জন্য ‘ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ড’ (আইবিএফএ)-এর ক্রিটিক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন জয়া।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।