ব্রেকিং নিউজ :
September 14, 2017

পাঙ্গাস মাছ দিয়ে ভাত খেয়ে মৃত্যু!

গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনা এলাকায় দুই ভাইয়ের রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থল থেকে একটি শিশুর লাশ উদ্ধার করেছে। অপর শিশুর লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আছে। নিহতরা ময়মনসিংহের হালুয়াঘাট এলাকার হাফানিয়া গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে হুমায়ুন (৭) ও শাকিল (১০ মাস)। রাজমিস্ত্রি রফিকুল গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনা এলাকার রহিম উদ্দিনের বাড়িতে ভাড়া থাকেন।

নিহতের মামা মো. শাহজাহান জানান, মঙ্গলবার সকালে তার ভগ্নিপতি স্ত্রী-সন্তানদের নিয়ে পাঙ্গাস মাছ দিয়ে ভাত খান। পরে শাকিল ঘুমিয়ে পড়ে। হঠাৎ ঘুম ভাঙার পর শাকিল বমি করতে করতে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। দ্রুত গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ নিয়ে ভাড়া বাড়িতে গিয়ে দেখতে পান হুমায়ুন (৭) ও তার বোন রুবিনাও (১২) অসুস্থ হয়ে পড়েছে। এ সময় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে হুমায়ুন মারা যায়। রুবিনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, পাংগাস মাছ খেলে অ্যাস্থমা, করোনারি ডিজিজ, হাড় ক্ষয়ের মতো নানা রোগ এমনকি ক্যান্সারের মতো মারণ রোগও অচিরেই বাসা বাঁধতে পারে শরীরে।পাংগাশ মাছের থাকা উপাদান শরীরকে ধীরে ধীরে শেষ করে। ফার্মের পাঙ্গাসে স্বাদ বাড়ানোর ও সংখ্যায় বাড়ানোর জন্য ব্যবহার করা হয় নানা রকম রাসায়নিক সার।সঙ্গে বিষাক্ত কীটনাশক। ফার্মে পাংগাস চাষে ব্যবহার করা হয় এমন কিছু রাসায়নিক ব্যবহার করা হয়, যা থেকে ক্যান্সার হয়। সুস্থভাবে বাঁচতে পাংগাশ মাছ না খাওয়ার পরামর্শ দেন চিকিৎ‌সকরা।

সূত্রঃ যুগান্তর

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।