ব্রেকিং নিউজ :
September 14, 2017

মালয়েশিয়ার কোরআন স্কুলে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৫

মালয়েশিয়ায় একটি আবাসিক কোরআন শিক্ষা কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের প্রাণহানি হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টা ৪০ মিনিটে কুয়ালালামপুরের প্রাণ কেন্দ্রে এ দুর্ঘটনা ঘটে।

দোতলা স্কুল ভবনের ওপর তলায় এ অগ্নিকাণ্ড হয়। এতে স্কুলের শিক্ষার্থী ও কর্মকর্তাসহ অন্তত ২৫ জন নিহতের খবর জানিয়েছে দেশটির ফায়ার ডিপার্টমেন্ট। নিহতদের মধ্যে ২৩ জনই ছাত্র। তারা ৫ থেকে ১৮ বছর বয়সী। বাকি দুজন মাদরাসা বোর্ডিংয়ের ওয়ার্ডেন (তত্ত্বাবধায়ক) ছিলেন। অগ্নিকাণ্ডে আহত সাতজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আরও ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

কুয়ালালামপুর ফায়ার সার্ভিস ও উদ্ধার বিভাগের পরিচালক খিরুদিন দ্রাহমান বলেন, ভোরে ‘তাহফিজ দারুল কোরআন ইত্তিফাকিয়াহ’ নামে কোরআন শিক্ষার স্কুলটিতে আগুন লাগে। আগুনে ২৩ শিক্ষার্থী ও দুই ওয়ার্ডেনের (তত্ত্বাবধায়ক) মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তিনি আরও বলেন, তারা ধোঁয়ায় দমবন্ধ হয়ে কিংবা আগুনে আটকা পড়ে মারা যেতে পারে। এ মুহূর্তে আমরা আগুনের কারণ অনুসন্ধানের চেষ্টা করছি।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় ‘তাহফিজ স্কুল’ নামে পরিচিত প্রতিষ্ঠানগুলো মূলত মাদরাসা। এতে সাধারণত ৫ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীরা কোরআন শিক্ষা নেয়। এ মাদরাসাগুলো ধর্মবিষয়ক অধিদফতরের নিয়ন্ত্রণাধীন। দেশটিতে ৫১৯ মাদরাসা নিবন্ধিত হলেও অনিবন্ধিত ও প্রাইভেট মাদরাসার সংখ্যা আরও অনেক বেশি বলে মনে করা হয়।

মালয়েশিয়ায় এসব মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় সময়েই অগ্নিকাণ্ড ঘটে। এতে ব্যাপক প্রাণহানির ঘটনাও ঘটে। ২০১৫ সাল থেকে এ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে অন্তত ২০০ অগ্নিকাণ্ড হয়েছে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।