ব্রেকিং নিউজ :
October 9, 2017

নিউইয়র্কে এক খণ্ড ‘বাংলাদেশ’

যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে বাংলাদেশিদের অভিবাসনে নিউইয়র্কের বাফেলো শহরের চেহারাই বদলে গেছে। বাফেলো আগামী দিনের এক খণ্ড ‘বাংলাদেশ’ হওয়ার পথে এগিয়ে যাচ্ছে। ইস্ট সাইড নেইবারহুডে প্রোপার্টির ভ্যালু বেড়ে যাচ্ছে।

বাড়িগুলোর মালিকানা নিচ্ছে বাংলাদেশিরা।  বসতির ফলে এলাকার সন্ত্রাস উল্লেখযোগ্য হারে কমে গেছে। ডিটেইল ব্যবসা প্রতিষ্ঠানগুলো উদ্বোধন হচ্ছে। ভাঙা বাড়িগুলো পুনর্নির্মাণ হচ্ছে, ফলে সিটিতে জমির মূল্য বেড়েছে। বাংলাদেশিরা নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান চালু করেছে বাফেলোতে।

হালাল  মার্কেট, রেস্টুরেন্টে, ড্রাইভিং স্কুল, বাঙালি স্কুল, ফার্মেসি, বারবার শপ খুলছে বাংলাদেশিরা যাদের অধিকাংশই এখানে নবাগত। বাফেলোতে বাংলাদেশি কমিউনিটি ক্রমান্বয়ে সুপ্রতিষ্ঠিত হচ্ছে। বাংলাদেশিদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে চারটি মসজিদ ও ইসলামিক কেন্দ্র। বাংলাদেশিরা নিউইয়র্ক সিটি, ডেট্রয়েট, পেনসিলভানিয়া এবং নিউজার্সি থেকে মূলত বাফেলোতে মুভ করছে। পাশাপাশি দেশ থেকে আসা নবাগত অভিবাসীরা বাফেলোকে নতুন ঠিকানা হিসাবে বেছে নিচ্ছে।

সূত্র : প্রথম আলো

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।