ব্রেকিং নিউজ :
October 21, 2017

বৈরি আবহাওয়া, টানা বৃষ্টিতে জলজটে নাকাল নগরবাসী 

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত তিন ধরে বৃষ্টিপাতে রাজধানীসহ সারা দেশে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নিম্ন চাপের প্রভাবে সারা দেশেই বৃষ্টিপাত হচ্ছে। ভারি বর্ষণের তলিয়ে গেছে রাজধানীর অনেক সড়ক।

ঝাপটা হাওয়ার সঙ্গে অঝোর ধারায় বৃষ্টি ঝরছে। এর ফলে প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে অলিতে গলিতে পানি জমে যায়। এতে কাজে বের হওয়া রাজধানীবাসী চরম দুর্ভোগে পড়েছেন।

টানা বৃষ্টিতে, মগবাজার, নয়াটোলা রাজারবাগ, শান্তিনগর, মতিঝিল, গোঁড়ান, খিলগাঁ, নন্দিপাড়া, রামপুরা, মুগদাপাড়া, মানিকনগর মতিঝিল, মোহাম্মদপুর, ধানমণ্ডি এবং মিরপুরসহ নগরীর প্রধান প্রধান সড়ক ও অলিগলিতে পানি থৈ থৈ করছে।

অবিরাম এই বৃষ্টি রাস্তায় পানি জমে দুর্ভোগ বেড়েছে নগরবাসীর। গলি থেকে শুরু করে বড় রাস্তাগুলোতে ঘণ্টার পর ঘণ্টা স্থবির হয়ে থাকে গাড়িগুলো। প্রধান সড়কগুলোতে সৃষ্টি হওয়া যানজটে এক কিলোমিটার রাস্তা পার হওয়া যাচ্ছে না ঘণ্টা পেরোলেও।

সেই সঙ্গে গণপরিবহন সংকটে বিড়ম্বনা আরো চরমে পৌঁছায়। গাড়ি না পাওয়ায় আরও ভোগান্তি বেড়েছে অফিসগামী এবং নানা শ্রেণি-পেশার মানুষের। গুনতে হচ্ছে বাড়তি ভাড়াও।

শুধু রাজধানী ন্য়, গত তিন দিনের টানা বর্ষণে সারা দেশেই জনজীবন বিপর্যস্ত হয়ে পরেছে।বৈরী আবহাওয়ার কারণে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সব নৌযান চলাচল বন্ধ থাকে। এদিকে, শুক্রবার দুপুর থেকে বন্ধ হয়ে যায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের ফেরি এবং লঞ্চ সার্ভিস। তবে শনিবার সকালে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

ফেরি বন্ধ হওয়ায় দুই ঘাটে পারাপারের জন্য অপেক্ষা করতে থাকে হাজার হাজার গাড়ি। এতে যাত্রীরা ভোগান্তির শিকার হন।

নিম্নচাপের ফলে চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে আজও ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগে শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সিলেট ও চট্টগ্রাম বিভাগে রবিবার ভোররাত পর্যন্ত টানা বৃষ্টি অব্যাহত থাকবে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম জানিয়েছেন, রবিবার  থেকে বৃষ্টিপাত কিছুটা কমলেও আগামী ৫ দিন পর্যন্ত বৈরী আবহাওয়া অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, শুক্রবার স্থল নিম্নচাপটি পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছিল। শনিবারও ঢাকা, ময়মনসিংহ, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।