ব্রেকিং নিউজ :
October 31, 2017

অগ্রণী ব্যাংকে ব্যবসায়ীকে ফাঁদে ফেলে ৫ লাখ ৭০ হাজার টাকা চুরি

কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজার অগ্রণী ব্যাংক শাখা থেকে আ. রাজ্জাক নামে এক সবজি ব্যবসায়ীর পাঁচ লাখ ৭২ হাজার টাকা নিয়ে গেছে তিন সদস্যের একটি প্রতারক চক্র। রবিবার ব্যবসায়ী আবদুর রাজ্জাক শপিং ব্যাগে করে এ টাকা নিয়ে ব্যাংকে গিয়েছিল জমা দেয়ার জন্য।

সূত্র মতে, পাবনা সদর থানার চাঁদপুর গ্রামের আবদুর রাজ্জাক উত্তরবঙ্গ থেকে ট্রাকযোগে সবজি এনে নিমসার বাজার এলাকার বিভিন্ন আড়তে বিক্রয় করতেন। রবিবার সকালে আবদুর রাজ্জাক নিমসার বাজারের উত্তরবঙ্গ বাণিজ্যালয় আড়তের মালিক সাইফুল ইসলামের কাছ থেকে সবজি বিক্রির ৫ লাখ ৭২ হাজার টাকা নেয়। বেলা পৌনে ১১টায় আবদুর রাজ্জাক এই টাকা শপিং ব্যাগে নিয়ে ব্যাংকে যান তার একাউন্ডে জমা দেয়ার জন্য।

ব্যাংকের সিসি ক্যামেরা ফুটেজে দেখা যায়, আবদুর রাজ্জাক টাকার ব্যাগটি নিয়ে ক্যাশ কাউন্টারের সামনে দাঁড়িয়ে। এসময় তার পেছনে থাকা প্রতারক চক্রের এক সদস্য নিজের পকেট থেকে কিছু টাকা নিচে ফেলে দেয়। অন্য আরেক সদস্য এসে আবদুর রাজ্জাককে বলে তার পায়ের কাছে টাকা পড়ে আছে। এসময় আবদুর রাজ্জাক টাকার ব্যাগটি ক্যাশ কাউন্টারের গ্লাসের সামনে রেখে নিচু হয়ে টাকা তুলতে যায়। এর ফাঁকে অপর পাশে থাকা চক্রের অন্য সদস্য টাকার ব্যাগটি হতে নিয়ে নেয়।

একই সময় চক্রের তিন সদস্য দ্রুত ব্যাংক থেকে বের হয়ে যায়। আবদুর রাজ্জাক নিচ থেকে টাকা তুলে দাঁড়িয়ে তার ব্যাগটি না পেয়ে এদিক-ওদিক খুঁজতে থাকে। পরক্ষণে সে চিৎকার করে বিষয়টি উপস্থিত লোকজনদের জানায়।

সিসি টিভির ফুটেজে আরও দেখা যায়, ব্যবসায়ী আবদুর রাজ্জাক ব্যাংকে প্রবেশের ১৫ মিনিট পূর্বেই প্রতারক চক্রের তিন সদস্য ব্যাংকে প্রবেশ করে। ঘটনার পরপর ব্যাংকের ম্যানেজার জয়ন্ত সেন দেবপুর ফাঁড়ি পুলিশকে অবহিত করে।

খবর পেয়ে দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মঞ্জুর কাদের ভূইয়া ঘটনাস্থলে যায়। পরে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন, বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে ব্যাংকে গিয়ে সিসি টিভির ফুটেজ দেখে। এছাড়া ১১ দিন পূর্বে এই চক্রটি বুড়িচং সদর বাজার সোনালী ব্যাংক থেকে হরিপুর গ্রামের আবদুল কুদ্দুছ নামে এক ব্যবসায়ীর এক লাখ টাকা নিয়ে যায়। সিসি টিভির ফুটেজ দেখে এই দুটি ঘটনা একই চক্রের বলে নিশ্চিত হওয়া গেছে।

দেবপুর ফাঁড়ী পুলিশের আই সি ইন্সপেক্টর মঞ্জুর কাদের ভুইঞা জানান, সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ওই চক্রকে ধরতে বিভিন্ন স্থানে অভিযান চলছে।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।