ব্রেকিং নিউজ :
October 31, 2017

মিয়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে: খালেদা জিয়া

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরত নিতে হবে দেশটিকে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের অন্যতম প্রধান বিরোধীদল বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। উখিয়ায় এক রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণের সময় তিনি বলেন, রোহিঙ্গাদের তাদের স্বদেশে ফেরাতে হবে। বাংলাদেশ একটি গরিব দেশ। ফলে বাংলাদেশের পক্ষে লাখ লাখ রোহিঙ্গাকে দীর্ঘদিন আশ্রয় দেয়া সম্ভব নয়।

তিনি অভিযোগ করেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে যথাযথ কূটনৈতিক তৎপরতা চালাতে সরকার ব্যর্থ হয়েছে। খালেদা জিয়া বলেছেন, রোহিঙ্গাদের সরকারের যেভাবে ত্রাণ দেবার দরকার ছিল, সেটি তারা করেনি। বিএনপিকেও ত্রাণ দিতে দেয়নি বলে অভিযোগ করেন তিনি।

এর আগে সকালে কক্সবাজার থেকে খালেদা জিয়া উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। শুরুতে ৩৬ ট্রাক ত্রাণ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করে বিএনপি। এছাড়া নয় ট্রাক ত্রাণ রোহিঙ্গা পরিবারগুলোর মধ্যে বিতরণ করেন খালেদা জিয়া। তিনি বিকেলে কক্সবাজারে ফিরে রাতে সেখানে অবস্থান করবেন।

মঙ্গলবার ঢাকায় ফিরে আসবেন তিনি। রোহিঙ্গাদের ত্রাণ দিতে শনিবার ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন বিএনপি চেয়ারপার্সন।

এর মধ্যে ফেনিতে ঢোকার মুখে খালেদা জিয়ার গাড়ি বহরের ওপর একদল লোক হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করে। বহরের শেষ দিকে থাকা সাংবাদিকদের মধ্যে কয়েকজন এসময় আহত হন। বিএনপি এ ঘটনার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মীদের দায়ী করে। তবে আওয়ামী লীগ এ অভিযোগ অস্বীকার করেছে।

সূত্র : বিবিসি বাংলা

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।