ব্রেকিং নিউজ :
November 9, 2017

ভুয়া খবর রুখতে ফেসবুকে নতুন আপডেট

ভুয়া সব খবর রুখে দিতে ফেসবুক নিউজ ফিডে আসছে নতুন সংস্করণ। প্রায় ৬টি দেশে এই নিয়ম-কানুন শুরু হয়ে গেছে। সেই ৬টি ছোট দেশ- স্লোভাকিয়া, শ্রীলঙ্কা, সার্বিয়া, বলিভিয়া, গুয়াতেমালা ও কম্বোডিয়ায় এক মাসের জন্য পরীক্ষামূলকভাবে এই নিউজফিড চালানো হচ্ছে। বলা বাহুল্য যে খুব শীঘ্রই বিশ্বব্যাপী সেই একই সুবিধা প্রদান করা হবে।

ফেসবুক কর্তৃপক্ষের ইচ্ছা সকল বিজ্ঞাপনের পোস্ট এর জন্য কিছু টাকা জমা নিবে ফেসবুক। অর্থাৎ বুস্ট করা ছাড়া কোন বিজ্ঞাপন কাঙ্ক্ষিত মানুষের কাছে পৌঁছাবে না। ফেসবুক কর্তৃপক্ষ নিউজফিডকে দুই ভাগে বিভক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। একটি ভাগে আছে বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের ব্যক্তিগত ছবি, স্ট্যাটাস ও শেয়ার করা কনটেন্ট। অন্য ভাগে থাকবে বাণিজ্যিক উদ্দেশ্যে শেয়ার করা পোস্ট।

পেজ মালিকদের বিজ্ঞাপন ব্যবহারকারীর ব্যক্তিগত ফিডে দেখানোর জন্য আলাদা অর্থ দিতে হতে পারে। ইতোমধ্যেই ছোট-খাট মিডিয়া সাইটগুলোতে এর প্রভাব পরিলক্ষিত হওয়ার তথ্য পাওয়া গেছে। স্লোভাকিয়ার একজন সাংবাদিক ফিলিপ স্টুহারিক একটি পোস্টে লিখেছেন, যদি আপনার ফেসবুক পেজের পোস্ট আগের নিউজ ফিডে দেখাতে চান, তবে আপনাকে অর্থ দিতে হবে।

 

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।