ব্রেকিং নিউজ :
November 10, 2017

সেবা দেওয়ার প্রথম দিনেই দুর্ঘটনার কবলে চালকবিহীন বাস

পরীক্ষামূলক সেবা দেওয়ার প্রথম দিনেই দুর্ঘটনার কবলে পড়েছে একটি চালকবিহীন শাটল বাস। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বাসটি পরীক্ষা করার সময় এই দুর্ঘটনা ঘটে।

তবে এই সময় যানবাহনটির ভেতরে কয়েকজন যাত্রী থাকলেও তারা কেউ হতাহত হননি। বিবিসির প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার জন্য চালকবিহীন বাসটির কোনও দায় ছিল না। লরির চালকই মূলত এর জন্য দায়ী। ওই চালক স্বয়ংক্রিয় বাসে তার লরি দিয়ে ধাক্কা দেয়। ফলে দুর্ঘটনা ঘটে। পরে লরির চালককে আটক করে পুলিশ।

চালকবিহীন বাসের সামনে কিছু এলে সেটা সাথে সঙ্গে সঙ্গে যায়। বৃহস্পতিবার দুর্ঘটনার সময়ও বাসটি থেমে গিয়েছিল। তবে লরির চালক নিয়ন্ত্রণ রাখতে না পারায় দুর্ঘটনা ঘটে।

এ প্রকল্পটির সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, বাসটি পরীক্ষা করার সময় এমন ঘটনা ঘটেছে। এটা খুবই স্বাভাবিক। আমরা যত বেশি পরীক্ষা-নিরীক্ষা করব ততো বেশি এটা যাত্রীদের জন্য নিরাপদ হবে।

চালকবিহীন বাস প্রথম বারের মতো যুক্তরাষ্ট্রের রাস্তায় সেবা দিতে যাচ্ছে। এগুলোতে করে সব মিলিয়ে ১৫ জন যাত্রী যাতায়াত করতে পারবেন। বাসগুলোর সর্বোচ্চ গতি ঘণ্টায় ৪৫ কিলোমিটার। তবে যাত্রীদের সুরক্ষার জন্য ঘণ্টায় ২৫ কিলোমিটার গতিতে চলবে এসব শাটল বাস।

সূত্র: বিবিসি

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।