ব্রেকিং নিউজ :
November 14, 2017

‘সিরিয়া-লিবিয়া-ইয়েমেন ধ্বংসে ব্যয় ১৩ হাজার কোটি ডলার’

আলজেরিয়ার প্রধানমন্ত্রী আহমেদ ওয়াহিয়া বলেছেন, সিরিয়া, লিবিয়া ও ইয়েমেনকে ধ্বংস করতে কয়েকটি আরব দেশ ১৩ হাজার কোটি ডলার ব্যয় করেছে। প্রেসটিভি এ খবর দিয়েছে। তবে ধ্বংসাত্মক তৎপরতায় জড়িত আরব দেশগুলোর নাম উল্লেখ করা হয় নি।

সিরিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সৌদি আরব ও কাতারসহ কয়েকটি আরব দেশ সরাসরি অর্থ ও অস্ত্র সাহায্য দিয়েছে বলে বিভিন্ন গোয়েন্দা প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। এছাড়া ইয়েমেনে এখনও সৌদি আরবের নেতৃত্বে আগ্রাসন চলছে। এ হামলায় সৌদি আরবকে সবচেয়ে বেশি সহযোগিতা দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত।

সিরিয়ায় দায়েশ বা আইএসের পেছনে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল রয়েছে বলে তথ্য-প্রমাণে জানা গেছে। ইসরাইল বহু আহত দায়েশ সন্ত্রাসীকে সেদেশে নিয়ে গিয়ে চিকিৎসা সেবা দিয়েছে। দায়েশ সন্ত্রাসীদেরকে চিকিৎসা করার ছবিও প্রকাশিত হয়েছে।

তবে সিরিয়ায় দায়েশ পরাজিত হয়েছে এবং ইয়েমেনেও সৌদি আরব তার লক্ষ্য অর্জন করতে পারে নি। এসব তৎপরতার ফলে কেবল মুসলমানরাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর লাভবান হচ্ছে কেবল মুসলমানদের শত্রুরা। কোনো কোনো আরব দেশ যে অন্য মুসলিম দেশগুলোকে ধ্বংসের লক্ষ্যে কাজ করছে সে বিষয়টি এবার আলজেরিয়ার প্রধানমন্ত্রীর মুখ থেকেও বেরিয়ে এসেছে।

সূত্র : পার্সটুডে

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।