ব্রেকিং নিউজ :
November 17, 2017

দুর্ভিক্ষে মারা গেছে ৪০ হাজার শিশু

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটের সামরিক আগ্রাসন ও অবরোধের কারণে সৃষ্ট দুর্ভিক্ষ এবং রোগব্যাধিতে মারা গেছে ৪০ হাজার শিশু। বছরের শেষ নাগাদ শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে ৫০ হাজার দাঁড়াতে পারে।

ব্রিটেনভিত্তিক এনজিও সেইভ দ্যা চিলড্রেন ফান্ড এ তথ্য দিয়েছে। যুদ্ধবিধ্বস্ত দারিদ্রতম ইয়েমেনে প্রতিদিন গড়ে ১৩০টি শিশু মারা যাচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি। ২০১৫ সালের ২৬ মার্চ সৌদি নেতৃত্বাধীন সামরিক আগ্রাসন শুরুর পর দেশটির অর্থনৈতিক অবস্থা আগের যেকোনো সময়ের চেয়ে নাজুক পরিস্থিতিতে পড়েছে এবং আধুনিক ইতিহাসে ভয়াবহ কলেরা ছড়িয়ে পড়েছে।

সেভ দ্যা চিলড্রেনের ইয়েমেন চ্যাপ্টারের পরিচালক সামের কিরোলোস ইয়েমেনের শিশুদের ওপর এই হত্যাকে কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, এসব মৃত্যু ঠেকানা সম্ভব ছিল।

যুদ্ধ শুরুর পর ইয়েমেনের ওপর অবরোধ চাপিয়ে দিয়েছে সৌদি আরব। সে অবরোধের আওতায় আনা হয়েছে ইয়েমেনের বিমানবন্দর, সমুদ্র ও স্থলবন্দরগুলো। এ কারণে ইয়েমেন মারাত্মক দুর্ভিক্ষের কবলে পড়েছে।

সূত্র : পার্সটুডে

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।