ব্রেকিং নিউজ :
November 27, 2017

২৪ হাজার চালকবিহীন গাড়ি নামাবে উবার!

উবার’র গ্রাহকদের জন্য নতুন চমক আনছে। গ্রাহকদের জন্য সম্পূর্ণ চালকবিহীন গাড়ি নামানোর সিদ্ধান্তের অংশ হিসেবে বিখ্যাত গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান ভলভোর কাছ থেকে চালকবিহীন গাড়ি কিনবে অ্যাপ ভিত্তিক ট্যাক্সি সেবাদাতা এ প্রতিষ্ঠানটি। চালকবিহীন গাড়ি নামানোর প্রচেষ্টা এবার প্রথম নয় উবারের জন্য। এ বছরের মার্চ মাসে নিজস্ব চালকবিহীন গাড়ি পরিক্ষামূলকভাবে অ্যারিজোনার রাস্তায় নামানোর পর ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়। সে সময় কড়া সমালোচনা শুনতে হয় তাদের।

সে প্রচেষ্টা বাস্তবায়ন করতে উবার এবার ভলভোর কাছ থেকে ২৪ হাজার চালকবিহীন গাড়ি কিনবে। এসব গাড়িতে তারা নিজের পছন্দমতো প্রযুক্তি সংযোজন করতে পারবে। ভলভো প্রতিষ্ঠানটি জানিয়েছে, উভয় প্রতিষ্ঠানের প্রকৌশলীরা এ গাড়ি নির্মাণ তৈরিতে কাজ করছে। ভলভো এক্সসি৯০ মডেলের এই এসইউভি গাড়ি ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে উবারের কাছে হস্তান্তর করা হবে।

২০০৯ সালের মার্চে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় যাত্রা শুরু করে উবার। বাংলাদেশসহ বিশ্বের ছয় শতাধিক শহরে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা দিচ্ছে তারা। ২০১৬ সালের ২২ নভেম্বর বাংলাদেশের ঢাকায় বিশ্বখ্যাত অ্যাপ-ভিত্তিক ট্যাক্সি সেবা নেটওয়ার্ক উবারের কার্যক্রম শুরু হয়।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।