ব্রেকিং নিউজ :
November 30, 2017

ম্যাগি নুডলসে ক্ষতিকর পদার্থ থাকায় নেসলেকে জরিমানা

ভারতের উত্তরপ্রদেশে বিক্রি হওয়া ম্যাগি নুডলস গুণগত মানের পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় নেসলে ইন্ডিয়াসহ এর ৩ পরিবেশক ও দুই বিক্রেতাকে জরিমানা করা হয়েছে।

উত্তরপ্রদেশের জেলা প্রশাসন জানিয়েছে, ২০১৬ সালের নভেম্বর মাসে বাজার থেকে ম্যাগির নমুনা সংগ্রহ করে গবেষণার পরীক্ষাগারে পাঠানো হয়। পরীক্ষার পর ম্যাগির নমুনায় অতিরিক্ত পরিমাণে ধুলিকণা পাওয়া যায়। যা মানুষের শরীরের জন্য ক্ষতিকর।

তবে নেসলে দাবি করে, ম্যাগি নুডলসের এ নমুনাটি ২০১৫ সালে সংগ্রহ করা। সেটারই পরীক্ষা করা হয়েছে। ২০১৫ সালে নেসলেসহ অন্যান্য নুডলস প্রস্তুতকারী প্রতিষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই ধরনের খাবারের জন্য একটি নির্দিষ্ট মানদণ্ডের জন্য আবেদন করে।

তাদের দাবি, মানদণ্ড নির্দিষ্ট করে দেওয়ার পর সেটির ভিত্তিতেই বর্তমানে ম্যাগি নুডলস তৈরি করা হয়, যা ১০০ শতাংশই নিরাপদ।

ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, মানহীন নুডলস বিক্রির জন্য উত্তরপ্রদেশের শাজাহানপুরের জেলা প্রশাসন নেসলেকে ৪৫ লাখ, তিন পরিবেশককে ১৫ লাখ ও দুজন বিক্রেতাকে ১১ লাখ রুপি জরিমানা করেন।

এই বিষয়ে নেসলে জানায়, এখনো পর্যন্ত কোনো জরিমানার নোটিশ তারা পায়নি। জরিমানার নোটিশ পাওয়ার পর তারা আদালতের দ্বারস্থ হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালের জুন মাসে ম্যাগি নুডলসে অতিরিক্ত পরিমাণে সীসার পাওয়া কারণে ভারতের বাজারে খাবারটি নিষিদ্ধ করা হয়। পরে ২০১৫ সালে মুম্বাই হাইকোর্টের অনুমতি নিয়ে আবারও বাজারে আসে ম্যাগি।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।