ব্রেকিং নিউজ :
December 3, 2017

সৌদি আরবে কনসার্টে অংশ নিলেন নারীরা

দিনে দিনে আধুনিক হচ্ছে সৌদি আরব। প্রতিদিনই নানা ঘটনা ঘটছে দেশটিতে। এবার সেখানে জেদ্দার এক বিলাসবহুল হোটেলে নারীদের অংশগ্রহণে কনসার্ট অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। সৌদিতে এ ধরনের আয়োজন এবারই প্রথম।

গত বুধবার কনসার্টটি অনুষ্ঠিত হয়েছিল জেদ্দার হিলটন হোটেলে। এতে অংশগ্রহণ  করেন উপসাগরীয় অঞ্চলের বিখ্যাত সঙ্গীত শিল্পী বালকিস। দর্শকদের সারিতে তার নারী ভক্তদের সংখ্যাই ছিল বেশি। প্রায় দুই হাজার নারী এই শো উপভোগ করেন।

জনপ্রিয় শিল্পী বালকিসের বাড়ি ইয়েমেনে। তার বাবা আহমেদ ফাতহিও একজন বিখ্যাত বাদ্যশিল্পী।

কনসার্টটি শুরু হয়সৌদির জাতীয় সঙ্গীত দিয়ে। তারপর সংযুক্ত আরব আমিরাতের জাতীয় সঙ্গীত বাজানো হয়। শিল্পীরা নিজেদের গানের পাশাপাশি আরব অঞ্চলের ঐতিহ্যবাহী গানগুলোও গেয়ে শোনান। অনুষ্ঠানের শুরুতে এক ঘোষণায় বলা হয়, ‘সৌদি আরবের ইতিহাসে এ ধরনের কনসার্ট এবারই প্রথম।’

কনসার্টটির আয়োজক সংস্থার মালিক গাদা ঘাজ্জাভি বলেন, প্রায় ৩০০০ টিকেট বিক্রি হয়েছিল। টিকেটের দাম ছিল ৩০০ থেকে ২৫০০ সৌদি রিয়ালের মধ্যে।

প্রসঙ্গত, বাদশাহ সালমান ক্ষমতায় আসার পর থেকেই সৌদিতে শুরু হয়েছে  সামাজিক এবং অর্থনৈতিক সংস্কার। গত জুনে নারীদের গাড়ি চালানোর অনুমতি দেয় দেশিটির সরকার। পরে স্টেডিয়ামে বসে সরাসরি খেলা দেখারও অনুমতি পায় নারীরা।

সূত্র: সৌদি গেজেট

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।