ব্রেকিং নিউজ :
December 3, 2017

ডেঞ্জার আকুকুর স্ত্রীর সংখ্যা শতাধিক, সন্তান-সন্ততি দুইশত!

সেই আরব্য রজনীর গল্পে রাজাদের অনেক বিয়ে করার কথা আমরা জানি। যদিও এটি নিছকই গল্প, তবে ইতিহাসে এমন অনেক রাজা-বাদশাহর সন্ধান পাওয়া যায়, যারা ইচ্ছেমত বৈবাহিক জীবন যাপন করতেন।

মজার ব্যাপার হচ্ছে, এই বিষয়টি আধুনিক যুগে চিন্তা করতে পারেন না অনেকে। বিশ্বের বিভিন্ন দেশে এমন কিছু পুরুষের সন্ধান পাওয়া যায়, যাদের কেউ কেউ শতাধিক বিয়ে করেছেন।

এর মধ্যে সবচেয়ে বেশি বিয়ে করেছেন অ্যাসেন্টাস আকুকু। তিনি কেনিয়ার অধিবাসী। দেশটিতে সমাজ বহুগামিতার জন্য বিখ্যাত। কয়েক দশক আগে সম্পদশালী কেনিয়ান পুরুষদের অনেকেই একাধিক বিবাহ করত। তাদের কেউই অ্যাসেন্টাস আকুকুর ধারেকাছে ঘেঁষতে পারেনি। আকুকুর সর্বমোট স্ত্রীর সংখ্যা শতাধিক।

তাঁর সন্তান-সন্ততির সংখ্যা দুইশতর বেশি। তাঁর ছেলেমেয়েদের সংখ্যা এত বেশি যে, তিনি শুধু তাদের পড়াশোনার জন্য পৃথক একটি বিদ্যালয় এবং তাদের প্রার্থনার জন্য একটি চার্চ প্রতিষ্ঠা করেছিলেন।

আকুকুর ডাকনাম ছিল ডেঞ্জার আকুকু। যুবক বয়সে তিনি মেয়েদের কাছে অতিরিক্ত আকর্ষণীয় ছিলেন বলেই এই নামকরণ। তিনি প্রথম বিয়ে করেন ১৯৩৯ সালে। এরপর ৭০ বছর ধরে তিনি তার বিয়ে করার প্রথা অব্যাহত রাখেন।

তবে এত বেশি বিয়ে করলেও শেষ পর্যন্ত সবাইকে তিনি ধরে রাখেননি। অধিকাংশ স্ত্রীকেই তিনি বিভিন্ন সময় অনৈতিকতার অভিযোগে ডিভোর্স দেন। ২০১০ সালে ৯৪ বছর বয়সে যখন তিনি মৃত্যু বরণ করেন, তখন তাঁর স্ত্রীর সংখ্যা ছিল ১২ জন।

সূত্র রোয়ার বাংলা

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।