ব্রেকিং নিউজ :
December 6, 2017

সীমান্তরক্ষী নিহত হওয়ার জের: তুরস্ক-ইরানের পররাষ্ট্রমন্ত্রীর ফোনালাপ

তুর্কি সীমান্তে একজন ইরানি সীমান্তরক্ষীর নিহত হওয়ার জের ধরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুদ চাভুসওগ্লু। তিনি দ্রুত এই ঘটনা তদন্ত করে দেখার প্রতিশ্রুতি দিয়েছেন।

সোমবার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় ‘পশ্চিম আজারবাইজান’ প্রদেশের তুর্কি সীমান্তবর্তী ‘মাকু’ এলাকায় এক গুলিবর্ষণের ঘটনায় একজন ইরানি সীমান্তরক্ষী নিহত ও অপর চারজন আহত হন। ওই ঘটনার খবর আঙ্কারায় পৌঁছার পর তুর্কি পররাষ্ট্রমন্ত্রী তার ইরানি সমকক্ষকে টেলিফোন করেন বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী চাভুসওগ্লু টেলিফোনালাপে বলেন, তুরস্কের কুর্দি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী পিকেকে এই হামলা চালিয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি অভিযান চালাচ্ছে তুর্কি নিরাপত্তা বাহিনী। এ অভিযানের ফলাফল তেহরানকে জানানো হবে বলেও চাভুসওগ্লু উল্লেখ করেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, কী কারণে সীমান্তে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখছে তেহরান। এ ঘটনায় আহতদেরকে তুর্কি নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেদেশের ‘কারস’ হাসপাতালে ভর্তি করেছে বলে তিনি জানান। ওদিকে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোইলু আঙ্কারায় নিযুক্তি ইরানি রাষ্ট্রদূত মোহাম্মাদ ইব্রাহিম তাহেরিয়ান’কে জানিয়েছেন, ইরানি সীমান্তরক্ষী নিহত হওয়ার ঘটনার জোর তদন্ত শুরু হয়েছে এবং তেহরানকে এই তদন্তের ফলাফল জানানো হবে।

সূত্র : পার্সটুডে

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।