ব্রেকিং নিউজ :
December 6, 2017

পোপ ফ্রান্সিসের ক্ষমা চাওয়া আলোচিত হচ্ছে বিশ্ব গণমাধ্যমে

ইতালির গণমাধ্যমে রোহিঙ্গা মুসলমানদের কাছে পোপ ফ্রান্সিসের ক্ষমা চাওয়ার খবর গুরুত্ব পেয়েছে। দেশটির পত্রিকা লা রিপাবলিকা লিখেছে, পোপ বলেছেন এই রোহিঙ্গাদের মাঝেও সৃষ্টিকর্তার উপস্থিতি পাওয়া যায়। যারা তাদের অত্যাচার করেছে, কষ্ট দিয়েছে তাদের পক্ষ থেকে ক্ষমা চাইছি। আপনারা বিশাল মনের পরিচয় দিয়ে ক্ষমা করে দিন।

২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত মিয়ানমার ও বাংলাদেশ সফর করেছেন পোপ ফ্রান্সিস।মিয়ানমারে না বললেও বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনে রোহিঙ্গা শব্দটি উচ্চারণ করেছেন তিনি।

গত শুক্রবার বাংলাদেশের রাজধানী ঢাকায় রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে সাক্ষাতের সময় প্রথমবারের মতো ‘রোহিঙ্গা’ শব্দটি উচ্চারণ করেন তিনি। সেদিন ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে ১৬ জন রোহিঙ্গা প্রতিনিধি তার সঙ্গে সাক্ষাৎ করেন। ঢাকায় ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাক্ষাৎ করেন। শুক্রবার বিকেলে রাজধানীর বারিধারায় ভ্যাটিকান দূতাবাসে গিয়ে পোপের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

সূত্র : পার্সটুডে

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।