ব্রেকিং নিউজ :
December 7, 2017

আব্বাস-ট্রাম্প ফোনালাপ : কোন দিকে যাচ্ছে ফিলিস্তিনের ভবিষ্যত?

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে তেল আবিব থেকে আমেরিকার দূতাবাস সরিয়ে বায়তুল মুকাদ্দাস শহরে নেয়ার ইচ্ছার কথা জানিয়েছেন। ফিলিস্তিনি প্রেসিডেন্টের দপ্তর থেকে এ কথা জানানো হয়েছে।

মাহমুদ আব্বাসের কার্যালয় থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প মঙ্গলবার ফিলিস্তিনি প্রেসিডেন্টকে ফোন করেন এবং তেল আবিব থেকে মার্কিন দূতাবাস সরিয়ে আল-কুদস শহরে নেয়ার কথা জানান। তবে শিগগিরি তিনি দূতাবাস সরাতে চান নাকি বিষয়টিতে দেরি করবেন তা ওই বিবৃতিতে বলা হয় নি।

ফোনালাপে মাহমুদ আব্বাস এ ধরনের পদক্ষেপের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এর পরিণতি হবে মারাত্মক এবং কথিত শান্তি আলোচনা মধ্যপ্রাচ্যের নিরাপত্তা, স্থিতিশীলতা ও গোটা বিশ্বের নিরাপত্তার ওপর প্রভাব ফেলবে। মাহমুদ আব্বাস আরো বলেছেন, পূর্ব বায়তুল মুকাদ্দাসকে রাজধানী না করে ফিলিস্তিনি রাষ্ট্র কল্পনাও করা যায় না। মার্কিন এ অগ্রহণযোগ্য উদ্যোগ ঠেকাতে ফিলিস্তিনের প্রেসিডেন্ট বিশ্ব নেতাদের সঙ্গে আলোচনা করবেন।

সূত্র : পার্সটুডে

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।